আজকের শিরোনাম :

এফআর টাওয়ারে আগুন : ২৪ জনের লাশ হস্তান্তর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মার্চ ২০১৯, ১০:৪১ | আপডেট : ২৯ মার্চ ২০১৯, ১১:২৯

বনানীর এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ২৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ পর্যন্ত ২৪ জনের লাশ শনাক্ত করা সম্ভব হয়েছে। বিভিন্ন হাসপাতালে শনাক্ত শেষে লাশগুলো তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। 

আজ শুক্রবার (২৯ মার্চ) সকালে ভবনটির সামনে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ।

তিনি বলেন, ‘এখন পর্যন্ত এ ঘটনায় ২৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। সবার লাশ শনাক্ত করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে ২৪ জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি একজনের লাশ ঢাকা মেডিকেলে আছে। তাকেও শনাক্ত করা হয়েছে। সেটিও হস্তান্তর করা হবে।’

গতকাল রাত থেকে এখন পর্যন্ত আর কেউ নিখোঁজের কোনো তথ্য দেননি বা সন্ধান নিতে আসেনি বলেও জানান পুলিশের এ উপকমিশনার।     

এদিকে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়াও সকালে বলেন, ‘রাতের মধ্যে ২৪টি লাশ হস্তান্তর করা হয়েছে। বাকি একটি লাশ মর্গে আছে।’

গতকাল দুপুরে বনানীর ২২ তলা ভবনটিতে আগুন লাগে। আগুনের ঘটনায় আটকা পড়েন অনেকে। আগুন নিয়ন্ত্রণ ও আটকেপড়াদের উদ্ধারে কাজ করেন ফায়ার সার্ভিস, সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যরা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ভবনের ৮ ও ৯ তলা থেকে আগুনের সূত্রপাত। এর পরই একের পর লাশ বের করে আনা হয়। রাতে পুলিশের পক্ষ থেকে ২৫ জন এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পক্ষ থেকে ১৯ জনের লাশ উদ্ধারের কথা গণমাধ্যমে জানানো হয়। আর এতে করেই লাশের সংখ্যা নিয়ে বিভ্রান্তি তৈরি হয়। 

এ অবস্থার পরিপ্রেক্ষিতে আজ সকালে পুলিশের পক্ষ থেকে ফের লাশের সংখ্যা ২৫ বলে জানানো হলো। তবে কী কারণে আগুন লেগেছে, তা এখনো জানা যায়নি। আজ সকাল থেকেই ভবনটি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী।

মোস্তাক আহমেদ আরও বলেন, ‘এখানে পুলিশের ২১টি টিম কাজ করবে। তারা ভবনের প্রতিটি ফ্লোরে ঘুরে ঘুরে দেখবে। কোথাও কোনো ধরনের ঝামেলা আছে কি-না, তা খতিয়ে দেখবে। এ মুহূর্তে ফায়ার সার্ভিসের নয়টি টিম কাজ করছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ