আজকের শিরোনাম :

ময়মনসিংহ সিটি নির্বাচন

আওয়ামী লীগের মনোনয়নপত্র বিতরণ শুরু সোমবার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মার্চ ২০১৯, ২১:৩৭

ময়মনসিংহ সিটি করপোরেশনের (এমসিসি) প্রথম নির্বাচন আগামী ৫ মে অনুষ্ঠিত হবে। সম্পূর্ণ ইভিএমের মাধ্যমে অনুষ্ঠিতব্য এই নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন বিতরণ শুরু হবে ১ এপ্রিল (সোমবার)। জমা দিতে পারবেন ৩ এপ্রিল বিকেল ৫টার মধ্যে। 

বুধবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১, ২ ও ৩ এপ্রিল (সোম, মঙ্গল ও বুধবার) বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়নের আবেদনপত্র বিতরণ করা হবে। এরপর ৩ এপ্রিল বিকেল ৫টার মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে।

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে মহানগর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্যদের নিয়ে বর্ধিত সভা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। 

এতে আরও বলা হয়, মহানগর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরে প্রার্থীদের যোগ্যতা, নেতৃত্বের গুণাবলি ও জনপ্রিয়তা উল্লেখ করে সুপারিশ পাঠাতে হবে দলীয় সভাপতির কার্যালয়ে। কমপক্ষে ৩ জনের একটি প্যানেলকে মনোনয়নপ্রত্যাশীর জন্য সুপারিশ করে আগামী ৩ এপ্রিল বিকেল ৫টার মধ্যে পাঠাতে বলা হয়েছে।

গেল সোমবার ২৫ মার্চ ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনের (মসিক) তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৫ মে এই সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আগামী ৮ এপ্রিল। মনোনয়নপত্র যাচাই-বাচাই ১০ এপ্রিল। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৭ এপ্রিল।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ