আজকের শিরোনাম :

দ্বিতীয় দিনের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি চলছে, উপচেপড়া ভিড়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ জুন ২০১৮, ১১:২০

ঢাকা, ০২ জুন, এবিনিউজ : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে পূর্ব ঘোষিত সিডিউল অনুযায়ী ট্রেনের দ্বিতীয় দিনের টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ শনিবার সকাল ৮টায় ১১ জুনের ট্রেনের টিকিট দেওয়া শুরু হয়েছে।

শুক্রবার রাত থেকেই টিকিটপ্রত্যাশীরা এসে লাইনে দাঁড়িয়েছেন। শনিবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে মানুষের সংখ্যাও।

মোট ২৬টি টিকিট কাউন্টারের প্রতিটির সামনেই টিকিটপ্রত্যাশীদের রয়েছে দীর্ঘ সারি, যা কাউন্টারের সামনে থেকে একদম পেছনের দিক হয়ে এঁকেবেঁকে মানুষের লাইন চলে গেছে বাইরে। এ সারিতে যোগ দিতে অনেকেই এসেছেন মধ্যে রাতে, আবার অনেকে সেহেরির পরে এসে নিজেকে যুক্ত করেছেন এ সারিতে। 
ঈশ্বরদী যাওয়ার জন্য সুন্দরবন এক্সপ্রেসের টিকিট নিতে এসেছিলেন নয়াপল্টনের মাসুদ কমির। তিনি বলেন, শুক্রবার বিকাল ৪টায় লাইনে দাড়াই। শনিবার সকাল সোয়া ৮টার দিকে টিকিট হাতে পেয়েছি। 

পুরুষের চেয়ে নারীদের জন্য নির্ধারিত লাইনের যাত্রীরা টিকিট পাচ্ছেন সহজে। ভিড় তুলনামূলক কম থাকায় ভোরে এসে লাইনে দাঁড়ালেও সহজেই টিকিট মিলছে।

রাজশাহী যাওয়ার জন্য সিল্কসিটি এক্সপ্রেসের টিকিট নিতে লাইনে শনিবার ভোর ৪টায় এসেছিলেন চাকরিজীবী মাকসুদা বেগম। তিনি বলেন, টিকিট পেতে কোনো সমস্যা হয়নি। লাইনে দাঁড়িয়ে থাকতেও কোনো সমস্যা হয়নি।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্য শহীদ আক্তার জানান, শুক্রবারের তুলনায় আজ (শনিবার) টিকিটপ্রত্যাশীদের সংখ্যা অনেক বেশি। যত মানুষ আছে অতো টিকিট নেই, আজ হয়তোবা অনেকেই টিকিট না পেয়ে ফিরে যেতে হবে।

স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, সকাল ৮ টাকা থেকে বিরতিহীনভাবে টিকিট বিক্রি শুরু হয়েছে। সবাই সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করছেন, বরাদ্দকৃত টিকিট শেষ না হওয়া পর্যন্ত বিরতিহীনভাবে টিকিট বিক্রি চলবে। এবার টিকিট কাউন্টারের সংখ্যা বাড়িয়ে ২৬টি করা হয়েছ। শৃঙ্খলা ঠিক রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ছাড়াও রেলওয়ের নিজস্ব বাহিনী তৎপর রয়েছেন।

উল্লেখ্য, ঈদের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে গতকাল থেকে, যা চলবে আগামী ৬ জুন পর্যন্ত। আজ দেয়া হচ্ছে ১১ জুনের অগ্রিম টিকিট। ৩ জুন দেয়া হবে ১২ জুনের টিকিট, ৪ জুন ১৩ জুনের টিকিট, ৫ জুন ১৪ জুনের টিকিট এবং ৬ জুন ১৫ জুনের টিকিট।

প্রতিদিন সকাল ৮টা থেকে টিকিট বিক্রি হচ্ছে। একজন একসঙ্গে সর্বোচ্চ ৪টি টিকিট সংগ্রহ করতে পারবেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ