নিউজিল্যান্ডে এমন হামলা অনেক দু:খজনক : পররাষ্ট্রমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ মার্চ ২০১৯, ১৬:২০

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, যে দেশগুলো নিজেদেরকে সন্ত্রাসমুক্ত বলে সে দেশে এমন হামলা অনেক দুঃখজনক। নিউজিল্যান্ডে আমাদের কোন দূতাবাস নেই, যে কারণে বিভিন্ন মাধ্যম দ্বারা খোঁজ খবর নিতে হচ্ছে। তবে আমাদের ক্রিকেটাররা ভালো এবং সুস্থ আছেন। বর্তমানে নিউজিল্যান্ডের আইনশৃঙ্খলাবাহিনী আমাদের ক্রিকেটারদের সর্বোচ্চ নিরাপত্তা দিচ্ছে।

আজ শুক্রবার (১৫ মার্চ) সিলেটে এক জরুরি সংবাদ সম্মেলনে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে হামলার ঘটনায় মন্ত্রী এসব কথা বলেন।

গুলশানের হলি আর্টিজানের সন্ত্রাসী হামলার প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, আমাদের দেশেও এরকম সন্ত্রাসী হামলে হয়েছিল, সে হামলার খবরও আমরা আগে থেকে জানতাম না। একইরকম ভাবে নিউজিল্যান্ডের এ সন্ত্রাসী হামলা হয়েছে। এরকমের হামলা আগে থেকে ধারণা করা মুশকিল। তাই এটিকে দুর্ঘটনাই বলা যায়। আমি যতটুকু শুনেছি নিউজিল্যান্ডে শেষ টেস্ট না খেলে বাংলাদেশ ক্রিকেটদল দেশে ফিরে আসছে। ইতিমধ্যে দেশে আসার জন্যও প্রস্তুতি নিচ্ছেন তারা।

সাংবাদিকদের প্রশ্নর জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ক্রিকেটারদের কম নিরাপত্তা দেওয়া হয়েছে এমনটি তাঁর জানা নেই। নিউজিল্যান্ডের এ হামলা প্রসঙ্গে তিনি বলেন, যারা নিজেদের সন্ত্রাসমুক্ত দেশ বলে দাবি করে তাদের দেশেই মাঝেমধ্যে এ ঘটনা ঘটে। আমরা ভালো নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। আমাদের দেশে গত দুই তিন বছরে এ ধরনের ঘটনা ঘটেনি।

এসময় বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী বলেন, বাংলাদেশ দলের ক্রিকেটাররা দ্রত ফিরে আসবেন। বিসিবির চেয়ারম্যানের সঙ্গে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের আলোচনা হয়েছে। দু-একদিনের মধ্যে ফিরে আসবেন ক্রিকেটাররা।

 

এবিএন/মুহাজিরুল ইসলাম রাহাত/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
well-food