আজকের শিরোনাম :

বিএসএমএমইউতে আসছেন না খালেদা জিয়া

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ মার্চ ২০১৯, ১৫:১৫ | আপডেট : ১০ মার্চ ২০১৯, ১৫:৩২

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেওয়ার প্রস্তুতি হলেও তিনি আজ সেখানে আসছেন না বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

দুপুরে হাসপাতালের কেবিন ব্লকের সামনে গণমাধ্যমের কাছে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার আবদুল্লাহ আল হারুন বলেন, ‘কারা কর্তৃপক্ষ জানিয়েছে, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আজ আসবেন না। আমরা প্রস্তুত ছিলাম, মেডিকেল বোর্ড প্রস্তুত ছিল, কেবিন প্রস্তুত ছিল। সব রোগীর জন্য বিএসএমএমইউ প্রস্তুত থাকে।’

বিএসএমএমইউর পরিচালক আরও বলেন, ‘এই হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ড সেখানে গিয়েছিল। এর আগে তার যে চিকিৎসা দেওয়া হয়েছিল, তার ফলোআপ হিসেবে আজকে আসার কথা ছিল।’

রবিবার সকাল থেকেই খবর ছড়িয়ে পড়ে যে আজকের কোনো একসময় সাবেক এই প্রধানমন্ত্রীকে স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে আনা হবে। এ খবরে সেখানে গিয়ে জড়ো হন গণমাধ্যমকর্মীরা। হাসপাতালের কাজকর্ম স্বাভাবিক থাকলেও সেখানে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা ছিল চোখের পড়ার মতোই।

এদিকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগার এলাকায় নিরাপত্তায় কিছুটা কঠোরতা আনা হয়েছে। সাজাপ্রাপ্তির পর থেকে খালেদা জিয়া এ কারাগারেই রয়েছেন। অন্যান্য দিন গণমাধ্যমকর্মীদের কারাগারের প্রধান ফটক পর্যন্ত যেতে দিলেও আজকে তাদের অনেকটা আগেই আটকে দেওয়া হচ্ছে। সেখানেও আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা লক্ষ করা গেছে। 

গত মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে সাক্ষাৎ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বাধীন একটি প্রতিনিধিদল। তারা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পছন্দমতো বিশেষায়িত হাসপাতালে সুচিকিৎসার জন্য দ্রুত ভর্তি করার আহ্বান জানান। তখন স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে শিগগিরই বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করে সুচিকিৎসা করা হবে বলে জানান।

গত বছরের ৪ অক্টোবর খালেদা জিয়ার চিকিৎসার জন্য উচ্চ আদালত থেকে নির্দেশ দেওয়া হয়। তার পর ৬ অক্টোবর তাকে বিএসএমএমইউ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে প্রায় এক মাস চিকিৎসার পর তাকে ফের কারাগারে নিয়ে যাওয়া হয়। সেখান থেকেই তিনি হুইলচেয়ারে করে বিভিন্ন মামলায় হাজিরা দিচ্ছেন।

জিয়া এতিমখানা ট্রাস্ট ও জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের দণ্ড নিয়ে ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ