আজকের শিরোনাম :

বাইপাস সার্জারি করা হবে ওবায়দুল কাদেরের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ মার্চ ২০১৯, ১৪:৫২

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শরীরে ইনফেকশন ও কিডনি সমস্যা রয়েছে। এসব সমস্যা সারিয়ে দ্রুতই তার বাইপাস সার্জারি করা হবে বলে জানিয়েছেন তার সঙ্গে থাকা চিকিৎসক ডা. আবু নাসার রিজভী। 

আজ মঙ্গলবার (৫ মার্চ) ওবায়দুল কাদেরের তথ্য কর্মকর্তা আবু নাসের এক বিজ্ঞপ্তিতে চিকিৎসক আবু নাসার রিজভীর ভিডিও বার্তাসহ এ তথ্য জানান।

ভিডিও বার্তায় চিকিৎসক আবু নাসার রিজভী বলেন, সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসায় ৫ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। সোমবার (৪ মার্চ) রাতেই বোর্ড সদস্যরা তাকে চেকআপ করেন। পরে মঙ্গলবার (৫ মার্চ) সকালে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা সম্পর্কে তারা জানান।

মাউন্ট এলিজাবেথ হাসপাতালের গঠিত বোর্ডে রয়েছেন ডা. ফিলি কোর, ডা. শ্রীবাস্তব কুমার সামি, ডা. অশোক কুমার, ডা. গচিকো ও ডা. সৌ কি মিন।

ডা. রিজভী আরও বলেন, মেডিক্যাল বোর্ড জানিয়েছেন ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। তবে তার কিছু ইনফেকশন আছে, কিডনিতেও কিছু সমস্যা আছে। কিডনির সমস্যা নিয়ন্ত্রণ করে কয়েক দিনের মধ্যে তার বাইপাস সার্জারি করা হবে।

মন্ত্রীর শারীরিক অবস্থা ক্রমেই উন্নতির দিকে যাচ্ছে বলে উল্লেখ করেন ডা রিজভী।

রবিবার সকালে শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু মেডিক্যালে ভর্তি হন ওবায়দুল কাদের। পরে এনজিওগ্রামে তার হৃদপিণ্ডের রক্তনালিতে তিনটি ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করেন চিকিৎসকরা। অবস্থা কিছুটা স্থিতিশীল হলে সোমবার বিকালে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে নিয়ে যাওয়া হয় সিঙ্গাপুরে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ