আজকের শিরোনাম :

প্রবাসীদের খাদ্য প্রক্রিয়াকরণ শিল্পে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ মার্চ ২০১৯, ০৯:৩৫

দেশে-বিদেশে প্রক্রিয়াজাত খাদ্যের বিপুল চাহিদা রয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের বিভিন্ন খাতে বিশেষ করে খাদ্য প্রক্রিয়াকরণে ব্রিটেনে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের বিনিয়োগ চেয়েছেন।

তিনি বলেন,আমরা সব সময় প্রবাসী বাংলাদেশিদের বিনিয়োগকে স্বাগত জানাই। তারা খাদ্য প্রক্রিয়াকরণ শিল্পে বিনিয়োগ করতে পারেন।

সোমবার (৪ মার্চ) সন্ধ্যায় লন্ডনের টাওয়ার হ্যামলেটের স্পিকার আয়াস মিয়া প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর জাতীয় সংসদ ভবনের কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এই আহ্বান জানান। এ সময় উপস্থিত ছিলেন প্রবাসীদের সংগঠন এনআরবি’র চেয়ারপারসন এস এম শেকিল চৌধুরী ।

সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।

প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার আরও শিল্পায়ন এবং কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে দেশে একশটি বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলছে। প্রবাসী বাংলাদেশিরা এ সব অঞ্চলে খাদ্য প্রক্রিয়াকরণ শিল্প স্থাপন করতে পারে।

আয়াস মিয়া টাওয়ার হ্যামলেটের পক্ষ থেকে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করায় শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানানো হয়।

টাওয়ার হ্যামলেটের স্পিকার শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের দ্রুত উন্নয়নের প্রশংসা করেন। আয়াস মিয়া প্রধানমন্ত্রীকে বলেন, ‘আপনার নেতৃত্বে বাংলাদেশ শান্তি ও স্থিতিশীলতার সঙ্গে সামনে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ বর্তমানে বিশ্বে উন্নয়নের রোল মডেল। প্রবাসী বাংলাদেশিরা বিশেষ করে এখন ব্রিটেনে বসবাসরত তৃতীয় প্রজন্ম বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী।

টাওয়ার হ্যামলেটের স্পিকার প্রধানমন্ত্রীকে অবহিত করেন যে, তারা সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম সৈয়দ আশরাফুল ইসলামের নামে লন্ডনে একটি সড়কের নামকরণ করবেন।

এনআরবি’র পক্ষ থেকে শেকিল চৌধুরী দেশের উন্নয়নে প্রধানমন্ত্রীর নিরলস প্রচেষ্টা ও গতিশীল নেতৃত্বের জন্য তাঁকে একটি ‘সম্মাননা ফলক’ প্রদান করেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ