আজকের শিরোনাম :

আশুলিয়ায় সুতার গুদামে আগুন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ মার্চ ২০১৯, ২১:৫৮

ঢাকার আশুলিয়ায় একটি সোয়েটার কারখানার সুতার গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে আশুলিয়া ডিইপিজেডের ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

সোমবার সন্ধ্যা ৬টায় নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার বাইপাইলে করিমসুপার মার্কেটের পঞ্চম তলা ভবনের আন্ডারগ্রাউন্ডের আনজির অ্যাপ্যারেলেস লি. নামে সোয়েটার কারখানার সুতার গুদামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এদিকে মার্কেটের নিচতলায় থাকা কেমিক্যাল দোকানসহ বিভিন্ন দোকানপাটেরর মালামাল দ্রুত সরিয়ে নেয়ার চেষ্টা করছে দোকান মালিকরা।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্তকর্তা আবদুল হামিদ জানান, খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেছেন তারা। তবে সরু গলি ও কাজ করার মতো জায়গা না থাকায় আগুন নেভাতে সমস্যা হচ্ছে। দেয়াল ভেঙে ভেতরে ঢুকে কাজ করতে হচ্ছে তাদের।

এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি । এছাড়া আগুনের সূত্রপাত বিষয়েও নিশ্চিত করতে পারেননি ফায়ার সার্ভিস।

একটি সূত্র জানায়, কারখানার উত্তর পশ্চিম পাশে শান্তি মা নামে একটি খাবার হোটেল রয়েছে। ওই হোটেলের রান্নাঘর রয়েছে হোটেলের পেছনে। সেখান থেকে ডাস্টের মাধ্যমে আগুন ওই গুদামে ছড়িয়ে পড়তে পারে এমন ধারণা করছেন অনেকে।

স্থানীয়দের ধারণা, কারখানাটির সুতার গুদাম ঘরের অভ্যন্তরে কেউ বিড়ি সিগারেট পান করছিল। সেখান থেকে আগুন লাগতে পারে। তবে কেউ কেউ বলেছেন শক সার্কিট থেকে আগুন লেগেছে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ