বিমান ছিনতাইকারী যুবকের আত্মসমর্পণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৫৬ | আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৭

শাহ আমানত বিমানবন্দরে দুবাইগামী ফ্লাইট ছিনতাইকারী (সন্দেহভাজন) আত্মসমর্পণ করেছে বলে বিমান বাহিনীর একটি অসমর্থিত সূত্রে জানা গেছে। কিছুক্ষণ আগে সে সমঝোতায় রাজিয় হয় এবং নিজেই বিমান থেকে বের হয়ে আসে বলে বাংলাদেশ বিমানের একটি সূত্র নিশ্চিত করেছে।

রবিবার (২৪ ফেব্রুয়াডির) রাত পৌনে আটটার দিকে বিমান বাহিনীর পক্ষ থেকে ব্রিফিংয়ে জানানো হয়, সমঝোতার মাধ্যমেই সে বিমানবাহিনীর কাছে আত্মসমর্পণ করেছে। সকল যাত্রী এবং কেভিন ক্রু নিরাপদ আছেন। বিমানটিরও কোন ক্ষতি হয়নি।

এর আগে বিমানের ভেতরে থাকা কেবিন ক্রু কে উদ্ধার ও হাইজ্যাককারীকে গ্রেফতারে বিমানবন্দর এলাকায় প্রবেশ করে সেনাবাহিনীর কমান্ডো ইউনিট ও পুলিশের সোয়াত টিম। এছাড়া যেকোনো দুর্ঘটনা রোধে ফায়ারসার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের চারটি ইউনিটের ১১টি গাড়ি ঘটনাস্থলে অবস্থান নিয়েছে বলে নিশ্চিত করেছেন চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-পরিচালক জসিম উদ্দিন।

সূত্র জানায়, বিজি-১৪৭ নং ফ্লাইটটি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার কথা ছিল। সাড়ে তিনটায় ঢাকা থেকে ছেড়ে চট্টগ্রাম আসার পথেই এক বা একাধিক হাইজ্যাকার পিস্তল হাতে বিমানের ককপিটে প্রবেশের চেষ্টা করে। এসময় পাইলট ও কেবিন ক্রুরা বিকেল ৫টা ৪০ মিনিটের দিকে ফ্লাইটটি জরুরিভাবে শাহ আমানতে অবতরণ করান।

দুবাইগামী ফ্লাইট ময়ূরপঙ্খীতে যাত্রী হিসেবে ছিলেন চট্টগ্রাম ৮ আসনের সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল। তিনি বলেন, ভেতরে একজন হাইজ্যাকার আছে। তিনি বাঙালি। বিমান থেকে সব যাত্রীকে নামানো হয়েছে। এখন হাইজ্যাকারকে নামানোর চেষ্টা চলছে।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ