‘কেমিক্যাল গোডাউন উচ্ছেদে মনিটরিং সেল গঠন করা হবে’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৩

পুরান ঢাকার অবৈধ কেমিক্যাল গোডাউন ও দাহ্য পদার্থের কারখানা উচ্ছেদে সিটি কর্পোরেশন, স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশের সমন্বয়ে একটি মনিটরিং সেল গঠন করা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

বৃহস্পতিবার(২১ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর পুরান ঢাকার চকবাজারে নন্দ কুমার দত্ত রোডের চুরিহাট্টায় ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে যাওয়া ভবন পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের ডিএমপি কমিশনার এ কথা জানান। 

ডিএমপি কমিশনার বলেন, ‘এই মনিটরিং সেল পুরো এলাকায় জরিপ করে অবৈধ কেমিক্যাল গোডাউন ও দাহ্য পদার্থের কারখানার তালিকা প্রস্তুত করবে। এরপর ধারাবাহিকভাবে তাদের উচ্ছেদ করা হবে।’

ডিএমপি কমিশনার আরো বলেন, আবাসিক এলাকায় শিল্প কারখানা অত্যন্ত ঝুঁকিপূর্ণ ও জননিরাপত্তার জন্য হুমকি। তাই এসব অবৈধ গোডাউন বা কারখানা উচ্ছেদে সরকার কঠোর অবস্থানে রয়েছে বলে জানান তিনি।

মো. আছাদুজ্জামান মিয়া বলেন, ‘আগুনে পুড়ে যাওয়া এসব ভবনে অবৈধ গোডাউন ও দাহ্য পদার্থ ও প্লাস্টিকের দানার কারখানা ছিল। এজন্য আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। আগুন পুরো এলাকায় ছড়িয়ে পড়তে পারতো। তখন অবস্থা আরো ভয়াবহ হতে পারতো। কিন্তু দমকল কর্মীরা জীবন বাজি রেখে আগুন নিয়ন্ত্রণে আনে।’

এসময় পুলিশের লালবাগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ইব্রাহিম, ট্রাফিক পুলিশের (দক্ষিণ) উপ-কমিশনার (ডিসি) মো. মুরাদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ