দেশ ও জাতির কল্যাণ কামনা

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হল বিশ্ব ইজতেমা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩৩ | আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩৭

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হল গাজীপুরের টঙ্গীর তুরাগতীরে আয়োজিত তাবলিগ জামাতের ৫৪তম বিশ্ব ইজতেমা।

আজ মঙ্গলবার বেলা ১১টা ৪৭ মিনিট থেকে ১২টা ২ মিনিট পর্যন্ত মোনাজাত পরিচালনা করেন দিল্লির নিজামুদ্দিন মারকাজের মাওলানা মুহাম্মদ শামীম। মোনাজাতে দেশ ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করা হয়। মোনাজাতে অংশ নেওয়ার জন্য মঙ্গলবার সকাল থেকে মুসল্লিদের ঢল ছিল টঙ্গীর ইজতেমা ময়দানের দিকে।

এর আগে আজ মঙ্গলবার ভোর থেকে হাজার হাজার মুসল্লি টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমা ময়দানের দিকে আসতে শুরু করেন। ময়দানের আশপাশ সড়কগুলোতে কয়েক কিলোমিটার যান চলাচল বন্ধ থাকায় পায়ে হেঁটে তারা আগে-ভাগেই ময়দানে আসতে থাকেন।

তাবলিগ জামাতের শীর্ষ মুরব্বি প্রকৌশলী মাহফুজুর রহমান জানান, বাদ ফজর থেকে সকাল সাড়ে ৭টা পর্যন্ত বয়ান করেন দিল্লির মাওলানা হাফেজ ইকবাল নায়ার। তার বয়ান বাংলায় তরজমা করেন বাংলাদেশি মাওলানা ওসামা বিন ওয়াসিফ। সা’দপন্থীদের ইজতেমায় ৩৬ দেশের প্রায় ১২শ’ বিদেশি আখেরি মোনাজাতে অংশ নেন।

হেদায়েতি বয়ানে মাওলানা মুহাম্মদ শামীম বলেন, ‘হযরত মুহাম্মদের (সা.) জীবন আদর্শ যে অনুসরণ করবে সে দুনিয়া ও আখিরাতে সফলতা অর্জন করবে। মুসলমানের নামাজ ছাড়ার প্রশ্নই আসে না। নামাজ এমনভাবে আদায় করতে হবে, যেমন নবী করিম (সা.) আদায় করেছেন। জবরদস্তি করে নয়, তাজিমের সঙ্গে বুঝিয়ে মসজিদে নিয়ে আসতে হবে। আমাদের প্রত্যেকটি কাজ আল্লাহকে খুশি করতে জন্যই করতে হবে। নামাজ সব গুনাহ থেকে বিরত রাখে। নামাজের দরকারি সুরাসমূহ সহিহ-শুদ্ধভাবে শিখতে হবে।’

মোনাজাতে অংশ নেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমসহ প্রশাসন ও রাজনৈতিক নেতারা।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ
well-food