Error!: SQLSTATE[HY000]: General error: 2006 MySQL server has gone away
Error!: SQLSTATE[HY000]: General error: 2006 MySQL server has gone away

ঠাকুরগাঁওয়ের ঘটনা অনাকাঙ্ক্ষিত : বিজিবি মহাপরিচালক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৫২

ঠাকুরগাঁওয়ের হরিপুরে গ্রামবাসীর সঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের  সংঘর্ষে হতাহতের ঘটনাটি ‘অনাকাঙ্ক্ষিত’ বলে মন্তব্য করেছেন বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম ।

আজ সোমবার দুপুর ২টায় ঠাকুরগাঁও সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে এ মন্তব্য করেন বিজিবি মহাপরিচালক।

মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বলেন, গত ১২ ফেব্রুয়ারির ঘটনা তদন্তের জন্য বিজিবি’র অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) ব্রিগেডিয়ার ফরিদ হাসানকে প্রধান করে  পাঁচ সদস্যের উচ্চ পর্যায়ের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির সুপারিশের পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিজিবি’র মহাপরিচালত বলেন, দেশের ৪ হাজার ৪২৭ কিলোমিটার সীমান্ত সুরক্ষায় বিজিবি নিষ্ঠার সঙ্গে সাংবিধানিক দায়িত্ব পালন করছে। এই দায়িত্ব পালনে সবার সহযোগিতা চান তিনি।

ভবিষ্যতে এ ধরনের ঘটনার যেন পুনরাবৃত্তি না হয় সে জন্য এলাকাবাসী ও বিজিবি’র মধ্যে সৌহার্দ্যপূর্ণ সর্ম্পক রক্ষার আহ্বান জানান মো. সাফিনুল ইসলাম। 

এই মতবিনিময় অনুষ্ঠানে ঠাকুরগাঁও জেলা প্রশাসক কে এম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মোহা. মনিরুজ্জামান, বিজিবি’র স্থানীয় ও উচ্চ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ১২ ফেব্রুয়ারি দুপুরে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বহরম পুর গ্রামে গরু জব্দ করা নিয়ে সংঘর্ষে বিজিবি’র গুলিতে ছাত্রসহ তিনজন নিহত হয়। এ ঘটনায় আহত হন ১৬ জন।

ওই ঘটনার সাতদিন পর ঠাকুরগাঁও সফরে আসেন বিজিবি’র মহাপরিচালক। তিনি বিজিবি’র সদর দপ্তরে পৌছে বিজিবি কর্মকর্তা ও জওয়ানদের দরবার অনুষ্ঠানে যোগদেন। পরে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম স্থানীয় সার্কিট হাউসে ঠাকুরগাঁও জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে মতবিনিময় শেষে জেলার হরিপুর উপজেলার বকুয়া ইউপির ওয়ার্ড সদস্য ও এলাকার কয়েকজন ব্যক্তির সঙ্গে ওই দিনের ঘটনা সর্ম্পকে অবগত হন। পরে তিনি ঠাকুরগাঁওয়ে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।

এদিকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নুর কুতুবুল আলমকে প্রধান করে ঠাকুরগাঁও জেলা প্রশাসক কে এম কামরুজ্জামান সেলিম সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন।  

এবিএন/মমিন/জসিম

Error!: SQLSTATE[HY000]: General error: 2006 MySQL server has gone away
Error!: SQLSTATE[HY000]: General error: 2006 MySQL server has gone away