দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে সাদপন্থিদের ইজতেমা শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫১ | আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১১:০০

দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমা ময়দানে আজ রবিবার সকালে শুরু হয়েছে মাওলানা সাদ অনুসারীদের বিশ্ব ইজতেমা।

ইজতেমার তবলিগ জামাতের মুরব্বি মো. আনিছুজ্জামান জানান, ভারতের মাওলানা হাফেজ ইকবালের আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে ইজতেমার কার্যক্রম। বয়ান বাংলায় তরজমা করছেন বাংলাদেশের মাওলানা আব্দুল্লাহ মুনসুর।

সকাল ৭টার দিকে টঙ্গীর ইজতেমাস্থলে ও আশপাশ এলাকায় হঠাৎ বৃষ্টি শুরু হয়। থেমে থেমে বৃষ্টি হচ্ছে। সঙ্গে রয়েছে হালকা বাতাসও। এতে দুর্ভোগে পড়েছেন ইজতেমায় যোগ দেওয়া মুসল্লিরা। 

এদিকে ভোর থেকেই দেশের বিভিন্ন স্থান থেকে মাওলানা সাদের অনুসারী মুসল্লিরা ইজতেমা ময়দানে আসতে শুরু করেছেন। আগের মতোই দেশের বিভিন্ন স্থান থেকে বাস-ট্রাক, কার-পিক-আপসহ বিভিন্ন যানবাহনে করে ইজতেমাস্থলে আসছেন মুসল্লিরা। পরে ময়দানের নির্ধারিত খিত্তায় অবস্থান নিচ্ছেন। মুসল্লিদের ইজতেমা ময়দানে আসা অব্যাহত রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আগত মুসল্লির সংখ্যাও বাড়ছে। দেশি মুসল্লিদের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশ থেকে মুসল্লিরা আসছেন বলে জানা গেছে।

টঙ্গীর তুরাগ তীরের বিশ্ব ইজতেমা ময়দানে এবার ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হচ্ছে তবলিগ জামাতের চার দিনব্যাপী ৫৪তম বিশ্ব ইজতেমা। গত ১৫ ও ১৬ ফেব্রুয়ারি ইজতেমার কার্যক্রম পরিচালনা করেন মাওলানা জুবায়েরের অনুসারীরা। শনিবার অনুষ্ঠিত হয় ওই বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত। রবি ও সোমবার (১৭ ও ১৮ ফেব্রুয়ারি) ইজতেমার কার্যক্রম পরিচালনা করবেন সাদ অনুসারীরা। ১৮ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা কার্যক্রম।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food