আজকের শিরোনাম :

বিমানবাহিনী প্রধানের সঙ্গে ভারতীয় বিমানবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২৫

বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতীয় বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল বীরেন্দর সিং ধানোয়া।

আজ আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

ভারতীয় বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল বীরেন্দর সিং ধানোয়া ঢাকায় বিমানবাহিনী সদর দপ্তরে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের সঙ্গে সাক্ষাতে মিলিত হন।

সাক্ষাতকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান ভারতীয় বিমানবাহিনী প্রধানের সঙ্গে পারস্পরিক কুশলবিনিময় করেন এবং বাংলাদেশ সফরের জন্য এয়ার চিফ মার্শাল বীরেন্দর সিং ধানোয়াকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। এ ছাড়া তারা বাংলাদেশ ও ভারতের বিমানবাহিনীর মধ্যকার বিদ্যমান সম্পর্ক আরও জোরদার করার লক্ষ্যে পারস্পারিক সহযোগিতা অব্যাহত রাখার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

এর আগে সকালে ভারতীয় বিমানবাহিনী প্রধান ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে যান এবং সেখানে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদৎ বরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

ভারতীয় বিমান বাহিনী প্রধান বিমানবাহিনী সদর দপ্তরে এসে পৌঁছালে বিমানবাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট তাকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। এ ছাড়া তিনি বিমানবাহিনী সদর দপ্তর প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন।

বাংলাদেশে অবস্থানকালে ভারতীয় বিমানবাহিনী প্রধান প্রধানমন্ত্রীর কার্যালয়, সেনা সদর, নৌসদর, সশস্ত্র বাহিনী বিভাগ, ন্যাশনাল ডিফেন্স কলেজ, বিমানবাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, বিমানবাহিনী ঘাঁটি জহুরুল হক পরিদর্শন করবেন। এ ছাড়া তিনি বাংলাদেশ বিমানবাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু পরিদর্শনকালে ঘাঁটির বিভিন্ন ফ্লাইং স্কোয়াড্রন, ২১৪ মেইনটেন্যান্স এবং ওভারহোলিং ইউনিট ও বঙ্গবন্ধু এরোনটিক্যাল সেন্টার পরিদর্শন করবেন।

ভারতীয় বিমানবাহিনী প্রধান সস্ত্রীক ৩ সদস্যের প্রতিনিধি দলসহ গতকাল ৫ দিনের সরকারি সফরে বাংলাদেশে আসেন। ভারতের বিমানবাহিনী প্রধানের এ সফর দুই দেশের বিমানবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ