আজকের শিরোনাম :

পরিচয়পত্র পেশ করলেন কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২১

নিকারাগুয়ায় বাংলাদেশের অনাবাসিক রাষ্ট্রদূত হিসাবে পরিচয়পত্র পেশ করেছেন কানাডায় দায়িত্ব পালনরত বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব মিজানুর রহমান।  গত ৬ বুধবার আনুষ্ঠানিকভাবে নিকারাগুয়ার প্রেসিডেন্ট ড্যানিয়েল ওরতেগার নিকট নিকারাগুয়ার রাজধানী মানাগুয়ায় তাঁর পরিচয়পত্র পেশ করেন।

উক্ত অনুষ্ঠানে নিকারাগুয়ার ভাইস প্রেসিডেন্ট এবং পররাষ্ট্র মন্ত্রী উপস্থিত ছিলেন।  অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন হাই-কমিশনের কাউন্সেলর (রাজনৈতিক) জনাব মিয়া মোঃ মাইনুল কবির।

পরিচয়পত্র পেশকালে রাষ্ট্রদূত জনাব মিজানুর রহমান প্রেসিডেন্ট ড্যানিয়েল ওরতেগার নিকট বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রীর শুভেচ্ছা জ্ঞাপন করেন। প্রেসিডেন্ট ড্যানিয়েল ওরতেগার সাথেসংক্ষিপ্ত আলোচনায় মান্যবর রাষ্ট্রদূত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের চিত্র তুলে ধরেন এবং এর ফলশ্রুতিতে ৩০ ডিসেম্বর ২০১৮ তারিখে জাতীয় সংসদ নির্বাচনে তাঁর দলের নিরঙ্কুশ বিজয়ের কথা উল্লেখ করেন।

মাননীয় প্রধানমন্ত্রী পূণঃনির্বাচিত হওয়ায় অভিনন্দন বার্তা প্রেরণের জন্য রাষ্ট্রদূত প্রেসিডেন্ট ওরতেগা এবং ভাইস প্রেসিডেন্ট মিসেস মুরিলোকে বিশেষভাবে ধন্যবাদ জানান। এ সময় মান্যবর রাষ্ট্রদূত মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত ধন্যবাদপত্র নিকারাগুয়ার প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টকে হস্তান্তর করেন।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ