ভূমি অফিসে হয়রানি ও দুর্নীতি থাকতে পারবেনা : চট্টগ্রামে ভূমিমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২৮

ভূমি অফিস গুলোতে হয়রানি এবং দুর্নীতি থাকতে পারবেনা বলে পরিস্কার ভাবে জানিয়ে দিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। তিনি বলেন, এ ব্যাপারে আমরা সিস্টেম ডেভেলপ করছি, মানুষদের সচেতন করার পাশাপাশি তাদের মানসিকতা পরিবর্তনের চেষ্টা করছি।

আজ রবিবার দুপুর ১২টার দিকে চট্টগ্রামে জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখায় আচমকা সারপ্রাইজ ভিজিটে যান ভুমিমন্ত্রী। পরিদর্শনের শুরুতে এ শাখায় উপস্থিত কর্মকর্তাদের হুঁশিয়ার করে বলেন, কোন অজুহাত অভিযোগ আমি শুনতে চাই না, আপনারা সবাই ঠিক হয়ে যান। পরে মন্ত্রী সাংবাদিকদের সাথে আলাপকালে উপরোক্ত কথাগুলো বলেন।

তাছাড়া আচমকা পরিদর্শণে গিয়ে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান জাবেদ ভূমি অধিগ্রহণ শাখায় সেবা নিতে আসা লোকজনের সঙ্গে কথা বলেন এবং সমস্যার কথা জানতে চান। এছাড়া এ শাখার কর্মকর্তা-কর্মচারীদের কাজের খবর নেন।

পরে মন্ত্রী সাংবাদিকদের এ শাখার কাজকর্মে সন্তোষ প্রকাশ করে বলেন, উচ্চ পদস্থ কর্মকর্তাদের কাজে তিনি সন্তুষ্ট হলেও নিম্নপদস্থ কর্মচারীদের কিছু সমস্যা রয়েছে। তবে ভূমি অফিস গুলোতে সাধারণ মানুষের দুর্ভোগ লাঘবে সব ধরণের ব্যবস্থা নেয়া হবে।
এ বিষয়ে ভুমিমন্ত্রী বলেন, ফলে পঁচনটা সাধারণত উপর থেকেই ধরে। এখন পঁচন উপরে ঠিক (আমি যেহেতু ঠিক) আছি, সুতরাং নিচেও সব ঠিক থাকতে হবে।

সারপ্রাইজ ভিজিটে ভূমিমন্ত্রীর সাথে ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, চট্টগ্রামের সিনিয়র সাংবাদিক এজাজ মাহমুদ ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।
 

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ