আজকের শিরোনাম :

১৫ই ফেব্রুয়ারি থেকেই ইজতেমা শুরু: স্বরাষ্ট্রমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৩৪

ইজতেমার তারিখ দু’পক্ষের আলোচনার পরিপ্রেক্ষিতে যেটি নির্ধারণ করা হয়েছে সেটিই থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।  একইসঙ্গে তিনি বলেন, তাবলিগ জামাতের মধ্যে যে বিভেদ ছিল তা ইতোমধ্যেই মিটে গেছে।  ঐক্যবদ্ধভাবে ১৫, ১৬, ১৮ ফেব্রুয়ারি থেকেই ইজতেমা অনুষ্ঠিত হবে।

আজ রবিবার (৩ ফেব্রুয়ারি) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে ইজতেমার আইনশৃঙ্খলা সংক্রান্ত এক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। 

প্রস্তুতিমূলক সভা দেরির কারন সম্পর্কে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইজতেমা আয়োজনের খুঁটিনাটি বিষয়ে আলোচনা হয়েছে। দু’পক্ষ মিলে যাতে সুন্দরভাবে ইজতেমা শেষ করা যায়, সেসব বিষয়ে আলোচনা হয়েছে।  সারা পৃথিবীতেই তাবলিগ জামাতের মধ্যে এখন দ্বিমত রয়েছে।  তার প্রভাব বাংলাদেশেও পড়েছে। এসব বিষয় সমাধানের জন্য ধর্ম প্রতিমন্ত্রী তাবলিগ জামাতের দুপক্ষের দুজন করে চারজন মুরব্বির সমন্বয়ে আলোচনায় বসবেন।  এ বৈঠক আজ দুপুরেই সচিবালয়ে অনুষ্ঠিত হবে।

এ বৈঠকে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ, স্থানীয় সংসদ সদস্য ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, গাজীপুর পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম, পুলিশের আইজি, র‌্যাবের ডিজিসহ আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ সাংবাদিকদের বলেন, ‘তাবলিগ জামাতের মধ্যে দুটি বিবাদমান পক্ষ রয়েছে। উভয়পক্ষই ঐক্যবদ্ধভাবে সিদ্ধান্ত নিয়েছে, সবাই মিলে একসঙ্গে ইজতেমা অনুষ্ঠান করবেন। এ বিষয়ে কোনও দ্বিমত নেই। ইমতেমার অনেক খুঁটিনাটি বিষয় রয়েছে, সেগুলো কীভাবে সম্পন্ন করা যায়, কীভাবে শেষ করা যায় সে আলোচনা চলছে।  আজ দুপুরে আবারও আলোচনা হবে।

এই বিভাগের আরো সংবাদ