‘মসজিদ হচ্ছে ভ্রাতৃত্ববোধ ও পারস্পরিক সম্পর্ক গড়ে ওঠার স্থান’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:০১

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, মসজিদ হচ্ছে ভাতৃত্ববোধ ও পারস্পরিক সম্পর্ক গড়ে ওঠার অন্যতম স্থান। এ দেশের ৯০ শতাংশ মুসলমান ধর্মীয় প্রার্থনার জন্য মসজিদে একত্রিত হয়ে থাকেন।

আজ রবিবার উপজেলা পর্যায়ে মডেল মসজিদ নির্মাণের বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সচিবালয়স্থ স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে ‘প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় উপজেলা পরিষদের জমি ব্যবহার সংক্রান্ত স্থানীয় সরকার বিভাগ এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয়-এর মধ্যে এই সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়। আজ ১৬২ টি মডেল মসজিদ নির্মাণের বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। বাকিগুলো পর্যায়ক্রমে বাস্তবায়িত হবে।

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস এম গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী আলহাজ¦ এডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ, ধর্ম বিষয়ক সচিব মোঃ আনিছুর রহমান প্রমুখ।

তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিভিন্ন ক্ষেত্রে যে অভূতপূর্ব উন্নতি হয়েছে তারই ধারাবাহিকতায় মডেল মসজিদগুলো নির্মাণের নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি বলেন, মসজিদ নির্মাণের স্থান এমনভাবে নির্ধারণ করতে হবে যেখানে লোক সমাগম বেশি হয়। এতে করে মানুষ ধর্মীয় কাজে সহজে অংশগ্রহণ করতে পারবে।

ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী আলহাজ¦ এডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার নিজস্ব অর্থায়নে যেভাবে পদ্মা সেতু নির্মাণ করছে তেমনি নিজস্ব অর্থায়নে মডেল মসজিদও নির্মাণ করবে।
খবর বাসস

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ