আজকের শিরোনাম :

ডিএনসিসির জাপার মেয়র প্রার্থী শাফিনের মনোনয়নপত্র বাতিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩০

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী ব্যান্ডশিল্পী শাফিন আহমেদের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এই উপনির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত আতিকুল ইসলামসহ বাকি ৫ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। 

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনে জমা দেওয়া মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা ও ইসির যুগ্ম সচিব আবুল কাশেম আজ শনিবার (২ ফেব্রুয়ারি) বৈধ ও  অবৈধ প্রার্থীদের নাম ঘোষণা করেন।

খেলাপি ঋণের কারণে শাফিনের মনোনয়নপত্র বাতিল হয়েছে বলে জানিয়েছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা নজরুল ইসলাম।

সংগীতশিল্পী ফিরোজা বেগম ও সুরকার কমল দাশগুপ্তের ছেলে শাফিন এর আগে কোনো রাজনৈতিক দলে নাম লেখাননি। জনপ্রিয় ব্যান্ডদল মাইলসের এ লিড ভোকাল আকস্মিকভাবেই গত বছর মেয়র পদে নির্বাচনের ঘোষণা দিয়ে রাজনীতিতে পা রাখেন।

শাফিনের মনোনয়নপত্র বাতিল হলেও ক্ষমতাসীন দলের প্রার্থী আতিকুল ইসলাম,  পিডিপির শাহীন খান, এনডিএমের ববি হাজ্জাজ, এনপিপির আনিসুর রহমান দেওয়ান ও স্বতন্ত্র মোহাম্মদ আব্দুর রহিমের মনোনয়নপত্র বৈধ বলে রায় দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে ৩ দিনের মধ্যে বিভাগীয় কমিশনারের কাছে আপিলের সুযোগ রয়েছে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচন এবং উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নবগঠিত ৩৬ ওয়ার্ডের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ