ঢাকা উত্তরে মেয়র পদে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০১৯, ১৯:০৪ | আপডেট : ২২ জানুয়ারি ২০১৯, ২১:০৭

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপ-নির্বাচন আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ জানুয়ারি।

আজ মঙ্গলবার (২২ জানুয়ারি) বিকেলে নির্বাচন ভবনে অনুষ্ঠিত ৪৩তম কমিশন বৈঠকে এ সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। বৈঠকের পর ইসি সচিব হেলালুদ্দিন আহমদ ব্রিফিংয়ে এ তথ্য জানান।

এর আগে গত বুধবার (১৬ জানুয়ারি) ডিএনসিসি মেয়রের শূন্যপদে উপনির্বাচনে স্থগিতাদেশ এবং রুল খারিজ করে দেন হাইকোর্ট। ফলে মেয়র পদে নির্বাচনের আইনি বাধা কেটে যায়।

আইনি বাধা কেটে যাওয়ায় আজ বিকেল ৩টায় ইসির বৈঠকে ডিএনসিসি মেয়র পদে উপনির্বাচনের বিষয়ে আলোচনা হয়। বৈঠকে ভোটের দিনক্ষণ নির্ধরণ করে কমিশন।

মেয়র আনিসুল হকের মৃত্যুর পর গত বছরের ২৬ ফেব্রুয়ারি নির্বাচনের দিন নির্ধারণ করে তফসিল দেয় ইলেকশন কমিশন (ইসি)। ওই তফসিলের বৈধতা চ্যালেঞ্জ করে এবং কার্যকারিতার ওপর স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেন রাজধানীর ভাটারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান ও বেরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম।

দীর্ঘ এক বছর পর গত বুধবার সেই রিট আবেদন খারিজ করে দেন আদালত। এর মধ্য দিয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপনির্বাচনের দ্বার উন্মুক্ত হয়।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ
well-food