উপজেলা নির্বাচনে ইভিএম বিধিমালা তৈরিতে বসছে ইসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০১৯, ১৮:৪৫

আসন্ন ৫ম উপজেলা নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের জন্য বিধিমালা করতে বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)। আগামীকাল মঙ্গলবার বিকেল তিনটায় ৪৩তম কমিশন বৈঠকে এ নিয়ে আলোচনা হবে। উপজেলা নির্বাচনে সদর উপজেলায় ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে ইসি।

ইসির উপ-সচিব মো. শাহেদুন্নবী চৌধুরী স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি থেকে এসব তথ্য পাওয়া গেছে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে বৈঠকে দেশে অবস্থানরত অন্যান্য নির্বাচন কমিশনার ছাড়াও ইসি সচিব হেলালুদ্দীন আহমদসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

বৈঠকে ৯টি সুনির্দিষ্ট এজেন্ডা নিয়ে আলোচনা হবে।  এজেন্ডাগুলোর মধ্যে রয়েছে- আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুলের সংসদীয় আসন কিশোরগঞ্জ-১ এ নির্বাচনের তফসিল ঘোষণা, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন তফসিল ঘোষণা, একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য পদে নির্বাচন সংক্রান্ত, পৌরসভা ইউনিয়ন ও উপজেলা পরিষদের সাধারণ উপনির্বাচন, একাদশ জাতীয় সংসদের গাইবান্ধা-১ আসনের স্থগিত নির্বাচনের অগ্রগতি, ভোটার তথ্য হালনাগাদ কর্মসূচি ২০১৯- ২০২০ এবং জাতীয় ভোটার দিবস উদযাপন কর্মসূচি ২০১৯, ও উপজেলা পরিষদ নির্বাচনের প্রশিক্ষণ পরিকল্পনা এবং বিবিধ।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ
well-food