প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ওআইসি’র অভিনন্দন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০১৯, ২১:১৫ | আপডেট : ২০ জানুয়ারি ২০১৯, ২১:২২

ওআইসি মহাসচিব ড. ইউসেফ বিন আহমাদ আল-ওসাইমীন ৩০ ডিসেম্বর, ২০১৮তে অনুষ্ঠিত সংসদীয় নির্বাচনে ঐতিহাসিক বিজয়ের জন্য আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে।
ওআইসি মহাসচিব আশাবাদ পুনর্ব্যক্ত করেন যে, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ শান্তি, উন্নয়ন ও অগ্রগতির পথে অগ্রযাত্রা অব্যাহত রাখবে।

আজ এখানে প্রাপ্ত এক বার্তায় বলা হয়, ওআইসি মহাসচিব আজ জেদ্দায় ওআইসি’র ঊর্ধ্বতন কর্মকর্তাদের এক বৈঠকে তার সূচনা বক্তব্যে এ অভিনন্দন জানান।
চলতি বছরের শেষ দিকে সংযুক্ত আরব আমীরাতে অনুষ্ঠেয় ওআইসির পররাষ্ট্রমন্ত্রীদের ৪৬তম কাউন্সিলের (সিএফএম) প্রস্তুতির লক্ষ্যে এ বৈঠকের আয়োজন করা হয়।
এছাড়া জেদ্দায় বাংলাদেশের পররাষ্ট্র সচিব শহিদুল হকের সঙ্গে সাক্ষাৎকালেও তিনি তার অভিনন্দন জানান।

পররাষ্ট্র সচিবের সঙ্গে ঘণ্টাব্যাপী আলোচনায় তারা ওআইসি’র অভিন্ন স্বার্থ এবং দ্বিপক্ষীয় গুরুত্বসম্পন্ন বিষয়াদিতে আলোচনা করেন।

এর আগে সকালে বাংলাদেশের পররাষ্ট্র সচিব শহিদুল হক জেদ্দায় ওআইসি সদর দফতরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের ৩ দিনব্যাপী সভা উদ্বোধন করেন।
৪৫তম সিএফএম-এর বিদায়ী চেয়ার হিসাবে বাংলাদেশ ২০১৮ সালে ঢাকায় শেষ অধিবেশনের আয়োজন করে।

পররাষ্ট্র সচিব শহিদুল হক মিয়ানমারে রোহিঙ্গাদের মানবাধিকার লংঘন সংক্রান্ত নবগঠিত মন্ত্রী পর্যায়ের জবাবদিহিতা বিষয়ক এডহক কমিটির সদস্য রাষ্ট্রগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তা পর্যায়ের একটি পর্যালোচনা সভায়ও অংশ নেন।

সূত্র : বাসস

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ
well-food