সড়ক ও পরিবহনে শৃঙ্খলা ফেরানো প্রধান কাজ : কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০১৯, ১৫:১৯ | আপডেট : ১০ জানুয়ারি ২০১৯, ১৫:৩৫

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়কে ও পরিবহনে শৃঙ্খলা ফেরানো আমার প্রধান ও অগ্রাধিকারমূলক কাজ। এই দুই সেক্টরে বিশৃঙ্খলা বজায় রেখে সুফল পাওয়া যাবে না। দুটি বিভাগেই শৃঙ্খলা ফেরাতে হবে, এটি প্রধানমন্ত্রীর নির্দেশ। এটি শুরুতেই করতে হবে, প্রথম রাতে বিড়াল মারার মতো।

আজ বৃহস্পতিবার (১০ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এ দুই খাতে শৃঙ্খলা ফেরাতে নিজস্ব কৌশল আছে। যদিও শৃঙ্খলা ফেরানোর কাজটি সহজ না, সময় লাগবে। কারণ শৃঙ্খলা ফেরাতে গেলে অনেকের স্বার্থ ক্ষুণ্ণ হবে। যাদের স্বার্থ ক্ষুণ্ণ হবে তারা সাধারণ কেউ নন, অসাধারণ মানুষ। স্বার্থ ক্ষুণ্ণ হলে তারা বাধা দেবে, তা কাটিয়ে উঠতে হবে।

সেতুমন্ত্রী বলেন, আগামী জুনেই গাজীপুর থেকে এলেঙ্গা পর্যন্ত ফোর লেন সড়কের কাজ শেষ হবে। এলেঙ্গা থেকে রংপুর পর্যন্ত ফোর লেন সড়কের কাজ শেষ হওয়ার পর রংপুর থেকে একদিকে বুড়িমারী, অন্যদিকে পঞ্চগড় পর্যন্ত ফোর লেন সড়কের কাজ শুরু হবে।

পদ্মা সেতুর কাজ এগিয়ে চলছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, চলমান কাজগুলো শেষ করার পাশাপাশি চলতি বছরেই ঢাকা-সিলেট এবং চট্টগ্রাম-কক্সবাজার ফোর লেন সড়কের কাজ শুরু করার পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ডিটিসিকে আমি ফাংশনাল করতে পারিনি। এটি করতে না পারলে এ শহর পছন্দ হবে না। ফুটপাত পরিচ্ছন্ন ও যানজট নিরসন করতে হবে। এ কাজের জন্য প্রধানমন্ত্রীর দফতরও কাজ করছে। মোট কথা ঢাকা শহরকে যানজট মুক্ত করতে হবে। পাতাল রেল করতে হবে। রাতারাতি দৃশ্যপটের পরিবর্তন হবে না, তবে আমি হাল ছাড়ি না।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ