ঈদযাত্রায় বাসের অগ্রিম টিকিট ৩০ মে থেকে

ঢাকা, ২৬ মে, এবিনিউজ : আসন্ন ঈদুল ফিতরে ঈদযাত্রায় বাসের আগাম টিকিট বিক্রি শুরু হচ্ছে আগামী ৩০ মে বুধবার থেকে।  সড়ক, মহাসড়কের অবস্থার চেয়ে বৈরী আবহাওয়ার বিষয়টি বিবেচনায় নিয়ে এবার একটু আগে থেকেই শুরু হচ্ছে অগ্রিম টিকিট বিক্রি।

আজ শনিবার বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ও সোহাগ পরিবহনের এমডি সোহেল তালুকদার এই তথ্য জানিয়েছেন।

এসময় তিনি বলেন, রাজধানী থেকে দেশের বিভিন্ন গন্তব্যের যাত্রীদের জন্য ৩০ মে বাসের আগাম টিকিট বিক্রি শুরু করা হবে। প্রথম দিন বিক্রি হবে ৭ জুন যাত্রার টিকিট। এ ব্যাপারে দূরপাল্লাগামী পরিবহনগুলোর মালিকদের প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

তিনি আরও বলেন, পরিবহন কাউন্টারগুলো ৩০ মে বুধবার থেকে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু করবে। যাত্রীদের চাহিদা অনুসারে কাউন্টারে যতক্ষণ টিকিট থাকবে ততক্ষণ বিক্রি চলবে।

বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব খোন্দকার এনায়েত উল্যাহ বলেন, মহাখালী বাস টার্মিনালে বাসের অগ্রিম টিকিট দেওয়ার ধরা-বাধা নিয়ম নেই। যেকোনো কোম্পানি চাইলে যেকোনো সময় অগ্রিম টিকিট বিক্রি করতে পারবে।

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট ও শ্যামলী পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক রমেশ চন্দ্র ঘোষ বলেন, অতীত অভিজ্ঞতার আলোকে সংগঠনের পক্ষ থেকে এবার বাসের অগ্রিম টিকিট বিক্রির ব্যাপারে প্রয়োজনীয় প্রস্তুতি আমরা শুরু করেছি। অনেক পরিবহন অনলাইনে টিকিট বিক্রি করছে। ফলে টিকিট প্রাপ্তিতে কোনো সমস্যা হবে না আশা করা যাচ্ছে।

প্রসঙ্গত, রাজধানীর তিনটি বাস টার্মিনাল সায়েদাবাদ, মহাখালী ও গাবতলী থেকে দূরপাল্লার বাস চলাচল করে থাকে। এবার ঈদযাত্রায় ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হবে ১ জুন থেকে। তবে বরাবরের ন্যায় বিআরটিসির বাসের আগাম টিকিট বিক্রির ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি।

এদিকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হবে ১ জুন থেকে। তবে বিআরটিসির বাসের আগাম টিকিট বিক্রির ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি।

এবিএন/জনি/জসিম/জেডি