আজকের শিরোনাম :

গাইবান্ধা-৩ আসনে ভোট ২৭ জানুয়ারি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০১৮, ২২:০৩

জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টি আই এম ফজলে রাব্বী চৌধুরী মারা যাওয়ার কারণে স্থগিত হওয়া গাইবান্ধা-৩ (পলাশবাড়ি-সাদুল্যাপুর) আসনের নির্বাচন ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। আর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২ জানুয়ারি (রোববার)।

রবিবার সন্ধ্যায় নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ এ নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা করেন।

গত ১৯ ডিসেম্বর (বুধবার) রাত আড়াইটার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মারা যান ফজলে রাব্বী চৌধুরী। তিনি দীর্ঘদিন ধরে ফুসফুসে সংক্রমণ ও উচ্চরক্তচাপসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। পরে ২০ ডিসেম্বর ইসি এ নির্বাচন স্থগিত করার তথ্য জানায়। ফলে ৩০ ডিসেম্বর ওই আসনে নির্বাচন হবে না।

প্রসঙ্গ, ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী জাতীয় পার্টি থেকে গাইবান্ধা-৩ আসনে ১৯৮৬, ১৯৮৮, ১৯৯১, ১৯৯৬, ২০০১ ও ২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। পারিবারিক জীবনে তিনি ৩ ছেলে ও ২ কন্যা সন্তানের জনক ছিলেন।

এছাড়া ব্রিফিংয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে জামায়াতে ইসলামী বাংলাদেশের ২৫ নেতার প্রার্থিতা বহাল রেখেছে নির্বাচন কমিশন (ইসি)। এই প্রার্থিতা বাতিলের সুযোগ ইসির হাতে নেই বলেই তাদের প্রার্থিতা বহাল রাখার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

ইসি সচিব বলেন, আজকের (রোববার) কমিশন সভায় জামায়াতের ২৫ প্রার্থীর প্রার্থিতা বিষয়ে হাইকোর্টের আদেশ চুলচেরা বিশ্লেষণ করা হয়েছে। আদেশ বিশ্লেষণ করে কমিশন দেখেছে, বিদ্যমান আইনে এসব প্রার্থীর প্রার্থিতা বাতিল করার কোনো সুযোগ নেই। ফলে এই ২৫ জামায়াত নেতার প্রার্থিতা বহাল থাকছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ