গাইবান্ধা-৩ আসনে ভোট স্থগিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০১৮, ১৫:০৩

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৩ (পলাশবাড়ি-সাদুল্যাপুর) আসনের নির্বাচন স্থগিত করা হয়েছে। ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টি আই এম ফজলে রাব্বী চৌধুরীর মৃত্যুতে আইন অনুযায়ী এ সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

আজ বৃহস্পতিবার দুপুরে নিজ কার্যালয়ে আয়োজিত ব্রিফিংয়ে সাংবাদিকদের এ কথা জানান নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

সচিব বলেন, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর পুনঃতফসিল ঘোষণা করে এ নির্বাচনের তারিখ পুনঃনির্ধারণ করা হবে।

ওই আসনে নির্বাচন স্থগিতের বিষয়ে সচিব বলেন, ‘আইনে যেটা বলা আছে তাতে ওই আসনের ভোটগ্রহণ স্থগিত করা হবে। স্থানীয় রিটার্নিং কর্মকর্তা তার মৃত্যুর সনদপত্রসহ আমাদের কাছে অফিসিয়ালি জানাবেন। জানালে পরে বাংলাদেশ নির্বাচন কমিশনাররা সিদ্ধান্ত দেবেন। পরবর্তী সময় এটা পুনঃতফসিল ঘোষণা করে নির্বাচনের তারিখ নির্ধারণ করা হবে।’

জামায়াতে ইসলামীর প্রার্থীদের প্রার্থিতার বিষয়ে ইসি সচিব আরও বলেন, কমিশন মহামান্য উচ্চ আদালতের চিঠি আজ (বৃহস্পতিবার) পেয়েছে। এ বিষয়ে আইন শাখাকে পর্যাপ্ত পরীক্ষা-নিরিক্ষা করে কমিশনকে অবহিত করতে নির্দেশ হয়েছে। 
আগামী দুই দিনের মধ্যেই কমিশন এই বিষয়ে সিদ্ধান্ত দিবে বলে জানান হেলালুদ্দীন আহমদ।  

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর বনানীতে নিজ বাসায় অসুস্থতাজনিত কারণে মারা যান ঐক্যফ্রন্টের প্রার্থী ও কাজী জাফরের নেতৃত্বাধীন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টি আই এম ফজলে রাব্বী চৌধুরী।  তিনি দীর্ঘদিন ধরে ফুসফুসে সংক্রমণ ও উচ্চ রক্তচাপসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।

তিনি জাতীয় পার্টি থেকে গাইবান্ধা-৩ আসনে ১৯৮৬, ১৯৮৮, ১৯৯১, ১৯৯৬, ২০০১ ও ২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। পারিবারিক জীবনে তিনি ৩ ছেলে ও ২ কন্যা সন্তানের জনক।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ