আজকের শিরোনাম :

নির্বাচন সুষ্ঠু করতে সহিংসতা পরিহার করতে হবে: মার্কিন রাষ্ট্রদূত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০১৮, ১৮:০৫

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু করতে রাজনৈতিক দলগুলোকে সহিংসতা পরিহার করতে হবে বলে মন্তব্য করেছেন মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। আজ (১৯ ডিসেম্বর) বুধবার রাজধানীর গুলশানে একটি হোটেলে জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের সঙ্গে বৈঠক শেষে তিনি এ মন্তব্য করেন।

দুপুর আড়াইটায় রাজধানীর গুলশানের লেকশোর হোটেলে ওই বৈঠক শুরু হয়। এতে উপস্থিত ছিলেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

কূটনীতিকদের মধ্যে অংশ নেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত, অস্ট্রেলিয়ার হাইকমিশনার, পাকিস্তানের ডেপুটি হাইকমিশনার, তুরস্কের রাষ্ট্রদূতসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, হাইকমিশনার ও পলিটিক্যাল সেক্রেটারিরা।

বৈঠকে ঐক্যফ্রন্টের পক্ষে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার ও নির্বাহী কমিটির সদস্য জেবা আমিন খান প্রমুখ।

এসময় নির্বাচন পদ্ধতি সুষ্ঠু রাখার আহ্বান জানান ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার। বৈঠক সূত্র জানিয়েছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ঢাকায় নিযুক্ত বিদেশি কূটনীতিকদের সঙ্গে বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

বৈঠকে অংশ নেয়া ঐক্যফ্রন্ট নেত্রী জেবা আমিন খান জানান, দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে ড. কামাল হোসেন ও নজরুল ইসলাম খান কূটনীতিকদের বিফ্রিং করেছেন। নির্বাচন নিয়ে দেশে যা হচ্ছে, সরকারি দল বিরোধী দলকে মাঠে দাঁড়াতে দিচ্ছে না এবং মামলা-হামলার বিষয়ে ব্রিফ করা হয়েছে। বিভিন্ন হামলার ভিডিও ফুটেজও দেখানো হয়েছে তাদের। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ