আজকের শিরোনাম :

পশ্চিমবঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মে ২০১৮, ১০:৩৩ | আপডেট : ২৫ মে ২০১৮, ১২:০৪

ফাইল ছবি
ঢাকা, ২৫ মে, এবিনিউজ : বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে দুদিনের সরকারি সফরে আজ শুক্রবার সকালে পশ্চিমবঙ্গের উদ্দেশে ঢাকা ছাড়েন।

বাংলাদেশ বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ জানিয়েছেন, বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে সকাল পৌনে নয়টার দিকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে দমদমের নেতাজী সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে ভারতীয় বিমানবাহিনীর হেলিকপ্টারে শান্তিনিকেতনে যাবেন। সেখানে তাকে স্বাগত জানাবেন মমতা বন্দ্যোপাধ্যায় ও বিশ্বভারতীর উপাচার্য সবুজ কলি সেন।

এরপর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিশ্বভারতীর সমাবর্তনে যোগ দেবেন শেখ হাসিনা।

সমাবর্তনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আচার্যের ভাষণ দেবেন। শেখ হাসিনাও বক্তব্য দেবেন। তাকে বিশ্বভারতীর পক্ষ থেকে উপহার হিসেবে তুলে দেওয়া হবে রবীন্দ্র চিত্রাবলি। দেওয়া হবে পেইন্টিং ও রবীন্দ্র গানের সিডি।

দুপুরের দিকে বাংলাদেশ ও ভারতের দুই প্রধানমন্ত্রী বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে নবনির্মিত বাংলাদেশ ভবনের উদ্বোধন করবেন।

দুই প্রধানমন্ত্রী আনুষ্ঠানিক ব্যস্ততার ফাঁকে আজ দুপুরে এক ঘণ্টার জন্য অনানুষ্ঠানিক আলোচনায় মিলিত হবেন বলে জানা গেছে।

আগামীকাল শনিবার সকালে প্রধানমন্ত্রী আসানসোলে যাবেন। সেখানে কাজী নজরুল বিশ্ববিদ্যালয় বিশেষ সমাবর্তনে শেখ হাসিনাকে সম্মানসূচ ডি-লিট ডিগ্রি প্রদান করবে। অনুষ্ঠানে বাংলাদেশের প্রধানমন্ত্রী তার ভাষণের পর মেধাবী শিক্ষার্থীদের স্বর্ণপদক প্রদান করবেন।

এবিএন/ফরিদুজ্জামান/জসিম/এফডি

এই বিভাগের আরো সংবাদ