আপিল করলেন না মনোনয়ন বাতিল হওয়া ২৫১ প্রার্থী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০১৮, ১৯:০০ | আপডেট : ০৫ ডিসেম্বর ২০১৮, ২২:১৬

জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের আপিলের সময় শেষ হয়েছে। বুধবার (৫ ডিসেম্বর) ছিল রিটার্নিং কর্মকর্তাদের সিদ্ধান্তের বিরুদ্ধের প্রার্থীদের আপিলের শেষ দিন। গত তিন দিনে মোট বাতিল হওয়া ৭৮৬ জনের মধ্যে আপিল করেছেন ৫৩৫ জন প্রার্থী। তবে শেষ দিনেও আপিল করেননি ২৫১ জন প্রার্থী।

এদিকে আগামীকাল ১০টা থেকে আপিলের শুনানি ও নিষ্পত্তি করা হবে বলে জানিয়েছেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। দুই দিনে শুনানি শেষ করা সম্ভব নয় জানিয়ে ইসি সচিব বলেন, 'আগামী ৬ ডিসেম্বর ক্রমিক ১-১৬০, ৭ ডিসেম্বর ১৬১-৩১০ এবং ৮ ডিসেম্বর ৩১১-৫৪৩ এর শুনানি অনুষ্ঠিত হবে।'

তফসিল অনুযায়ী, আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে মোট ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র জমা পড়েছিল। গত ২ নভেম্বর বাছাইয়ের পর নানা কারণে ৭৮৬টি বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তারা। রিটার্নিং কর্মকর্তাদের সিদ্ধান্তের বিরুদ্ধে ইসিতে আপিল করার সুযোগ ছিল সোম, মঙ্গলবার ও বুধবার।

এ সময়ের মধ্যে ঢাকার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এসে আপিল করেন প্রার্থীরা। প্রথম দিন সোমবার ৮২ জন আপিল করেছিলেন। দ্বিতীয় দিন মঙ্গলবার ২৩৪ জন আপিল করেন। আর শেষ দিন অর্থাৎ বুধবার মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে কমিশনে আপিল করেন ২১৬ জন। এ নিয়ে মোট বাতিল হওয়া ৭৮৬ জনের মধ্যে আপিল করেছেন ৫৩৫ জন। নির্ধারিত সময়ের মধ্যে আপিল করেননি ২৫১ জন প্রার্থী। ফলে তারা নির্বাচনে অংশ নিতে পারবেন না।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ