আজকের শিরোনাম :

ঢাকার ২০টি আসনে মহাজোটপ্রার্থীদের মনোনয়নপত্র জমা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০১৮, ২১:০১

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে উৎসবমুখর পরিবেশে ঢাকার ২০টি আসনের মনোনয়নপত্র জমা দিচ্ছেন মহাজোটের প্রার্থীরা। লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত হয়েছে দাবি করে সব দলের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে বলে আশা করেন তারা। বলেন, নৌকা প্রতীকে ভোট দিয়ে দেশবাসী আবারো আওয়ামী লীগকে জয়ী করবে। মনোনয়নপত্র জমা দেয়ার কার্যক্রম চলবে বিকেল ৫টা পর্যন্ত।

মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। তাই বুধবার (২৮ নভেম্বর) সকাল থেকেই কর্মব্যস্ত ঢাকা জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় এবং ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়। এ দুই কার্যালয়ে ঢাকার ২০টি সংসদীয় আসনে নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগ প্রার্থীরা।

ঢাকা জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন ঢাকা- ১, ২, ৩, ১৯ ও ২০ আসনের প্রার্থীরা। অন্যদিকে, ঢাকা মেট্রোপলিটনের অন্তর্ভুক্ত ঢাকা- ৪ থেকে ঢাকা- ১৮ পর্যন্ত ১৫টি আসনের প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন বিভাগীয় কমিশনারের কার্যালয়।

সকাল ১০টার পর ঢাকা- ১০ আসনে আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা- ১১ আসনে এ কে এম রহমতুল্লাহ, ঢাকা- ১৩ থেকে সাদেক খান, ঢাকা- ১৪ থেকে আসলামুল হক, ঢাকা- ১৬ আসনে ইলিয়াস উদ্দিন মোল্লা এবং ঢাকা- ১৮ আসনে অ্যাডভোকেট সাহারা খাতুন মনোনয়নপত্র জমা দেন।

নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড সৃষ্টি হয়েছে দাবি করে নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের আশা প্রকাশ করেন তারা।

অন্যদিকে, ঢাকার রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন ঢাকা- ২ আসন থেকে মহাজোটের প্রার্থী খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা- ২০ আসনে বেনজির আহমেদ। 

মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় এলাকায় জোরদার করা হয় নিরাপত্তা ব্যবস্থা। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই হবে ২ ডিসেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ