আজকের শিরোনাম :

আজ নির্ধারণ হবে ইভিএমের ৬ আসন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০১৮, ১১:২৩

আগামী ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচন। আসন্ন এ জাতীয় সংসদ নির্বাচনে মোট ৬টি সংসদীয় আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। দৈবচয়নের (র‌্যানডম সিলেকশন) মাধ্যমে সিটি করপোরেশন এবং জেলা সদর সংশ্লিষ্ট ৪৮টি আসনের মধ্যে ৬টি আসন নির্ধারণ করা হবে।

আজ সোমবার বিকেল ৫টায় নির্বাচন কমিশনের সম্মেলন কক্ষে প্রকাশ্যে সাংবাদিকদের উপস্থিতিতে কম্পিউটারের প্রোগ্রামিংয়ের মাধ্যমে এ দৈবচয়ন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনও এ সময় উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

ইসি কর্মকর্তারা জানান, প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনার ও ইসি সচিবসহ সংশ্লিষ্টরা শহরাঞ্চলের ৪৮টি আসন ইভিএমের জন্য উপযুক্ত হিসেবে বাছাই করেছে। এর মধ্য থেকে দ্বৈবচয়নের ভিত্তিতে ৬টি আসন চূড়ান্ত করা হবে।

সিইসি কে এম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম, শাহাদাত হোসেন চৌধুরী ও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এ সময় উপস্থিত থাকবে।

যে আসনগুলোয় ইভিএমের জন্য দৈবচয়নের মাধ্যমে নির্ধারণ করা হবে- ঠাকুরগাঁও-১, দিনাজপুর-৩, নীলফামারী-২, লালমনিরহাট-৩, রংপুর-৩, গাইবান্ধা-২, বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-৩, নওগাঁ-৫, রাজশাহী-২, পাবনা-৫, কুষ্টিয়া-৩, খুলনা-২ ও ৩, সাতক্ষীরা-২, ভোলা-১, বরিশাল-৫, টাঙ্গাইল-৫, জামালপুর-৫, শেরপুর-১, ময়মনসিংহ-৪, ঢাকা-৪ থেকে ঢাকা-১৩, ঢাকা-১৫ থেকে ঢাকা-১৮, গাজীপুর-২, নরসিংদী-১ ও ২, নারায়ণগঞ্জ ৪ ও ৫, ফরিদপুর-৩, মাদারীপুর-১, সিলেট-১, কুমিল্লা-৬, ফেনী-২, চট্টগ্রাম ৯ থেকে ১১।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ