আজকের শিরোনাম :

পুলিশের আন্তরিক প্রচেষ্টায় শান্তিপূর্ণ নির্বাচন সম্ভব : ইসি সচিব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ নভেম্বর ২০১৮, ১৫:০০ | আপডেট : ২২ নভেম্বর ২০১৮, ১৫:০১

নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, পুলিশ বাহিনীর আন্তরিক প্রচেষ্ঠায় একটি শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠান সম্ভব।

তিনি বলেন, ‘জাতীয় সংসদ নির্বাচন একটি বিশাল কর্মযজ্ঞ। সুষ্ঠু, শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে পুলিশ একটি অন্যতম সংস্থা। তাদের আন্তুরিক প্রচেষ্টার মাধ্যমে একটি শান্তিপূর্ণ নির্বাচন সম্ভব। দেশবাসীকে একটি অবাধ, সুষ্ঠু, ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়ার জন্য নির্বাচন কমিশন বদ্ধ পরিকর।’

আজ বৃহস্পতিবার (২২ নভেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা বিষয়ে বিশেষ সভার উদ্বোধন অনুষ্ঠানে সচিব এ কথা বলেন।

হেলালুদ্দীন বলেন, ‘আপনারা সবাই অবগত আছেন নির্বাচন কমিশন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। আগামী ৩০ ডিসেম্বর দেশব্যাপী নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে প্রতিটি সংসদীয় এলাকার জন্য রিটার্নিং ও সহকারি রিটার্নিং অফিসার নিয়োগ করা হয়েছে। নির্বাচন সম্পর্কিত আইন, বিধিবিধান, পরিপত্র, প্রজ্ঞাপনসহ অন্যান্য প্রয়োজনীয় নির্দেশনা ইতোমধ্যে জারি করা হয়েছে। আরও অনেক নির্দেশনা জারি করা হবে।’

তিনি বলেন, নির্বাচন পরিচালনা বিষয়ে সকল রিটার্নিং, সহকারী রিটার্নিং অফিসারদেও নির্বাচন কমিশনের পক্ষ থেকে ব্রিফ করা হয়েছে। স্থানীয় পর্যবেক্ষকদেরও ব্রিফ করা হয়েছে। নির্বাচনী আচরণ বিধিমালা প্রতিপালনার্থে সারাদেশে ৬ শতাধিক ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। আগামী ২৪, ২৫, ২৬ নভেম্বর তাদেরও ব্রিফ করা হবে।

সভায় চার নির্বাচন কমিশনার, মহাপুলিশ পরিদর্শক (আইজিপি), জননিরাপত্তা বিভাগের সচিব, ডিএমপি কমিশনার, এনআইডি উইংয়ের ডিজি, ইসির অতিরিক্ত সচিব, বিভিন্ন রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক, মেট্রোপলিটনের কমিশনারসহ ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
খবর বাসস

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ