প্রধানমন্ত্রীও এখন নতুন প্রকল্পের ভিত্তি স্থাপন করতে পারবেন না: ইসি সচিব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ নভেম্বর ২০১৮, ১৯:৪৯

নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ জানিয়েছেন, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এখন নতুন কোনো উন্নয়নমূলক কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে পারবেন না। আজ বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা জানান।

ইসি সচিব বলেন, উন্নয়ন প্রকল্পে নতুন করে বরাদ্দ না করার বিষয়ে সরকারকে চিঠি পাঠানো হয়েছে। পুরনো প্রকল্পে অর্থ  ছাড় করায় বাধা না থাকলেও নতুন কোনো প্রকল্প গ্রহণ, অনুমোদন ও অর্থ বরাদ্দ করা যাবে না। কেউ কোনো ভিত্তিপ্রস্তরও স্থাপন করতে পারবেন না। এমনকি প্রধানমন্ত্রীও এ ধরনের কাজ করতে পারবেন না।

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, 'বিভিন্ন মন্ত্রণালয়কে আমরা নির্দেশনা দিয়েছি যে, নির্বাচনকে কেন্দ্র করে নতুন কোনও প্রকল্প যাতে গ্রহণ না করা হয়। যেগুলো চলছে সেগুলো চলমান থাকবে। কিন্তু ভোটকে কেন্দ্র করে, নির্বাচনকে কেন্দ্র করে কোনো উন্নয়নমূলক কর্মকাণ্ড, ভিজিডি প্রদান বা টিন বিতরণ, ভিজিএফ কার্ড দেওয়া,  মানুষকে সহযোগিতা করা— এগুলো যাতে না করা হয়।'

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের আগে অবৈধ অস্ত্র উদ্ধার ও সবার জন্য সমান সুযোগ তৈরি করতে নির্বাচন কমিশন বৃহস্পতিবার পুলিশের সঙ্গে বিশেষ সভায় বসবে বলেও এ সময় জানান ইসি সচিব।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ