আজকের শিরোনাম :

তারেক রহমানের বিরুদ্ধে ইসিতে আ’লীগের অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০১৮, ১৯:৩৯

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার বোর্ডে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নির্বাচন প্রক্রিয়ায় অংশ নেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান৷ এ বিষয়ে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করেছে আওয়ামী লীগ।

আজ রবিবার (১৮ নভেম্বর) সন্ধ্যা ৬টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খানের নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধি দল যায়।  প্রতিনিধি দলটি ইসি সচিব হেলালুদ্দীন আহমদের কাছে লিখিত অভিযোগ জমা দেন।

অভিযোগ জমা দেয়া শেষে ফারুক খান সাংবাদিকদের জানান, তারেক রহমান নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন।

এদিকে, তারেক রহমান নির্বাচন প্রক্রিয়ায় অংশ নিতে পারেন কিনা, তা খতিয়ে দেখতে নির্বাচন কমিশনের (ইসি) প্রতি অনুরোধ জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  আজ রবিবার সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে নির্বাচন কমিশনের প্রতি অনুরোধ করে তিনি বলেন, তারেক রহমান একজন দণ্ডিত অপরাধী। তিনি পলাতক। তিনি একটি দেশে রাজনৈতিক আশ্রয় নিয়ে আছেন।

তিনি আরও বলেন, ‘তারেকের নির্বাচন প্রক্রিয়ায় অংশ নেওয়া কতটা সংগতিপূর্ণ, তা আপনারা খতিয়ে দেখবেন।’

এ বিষয়ে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেছেন, ‘আইনে থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে ইসি।’  আমাদের কাছে এখন পর্যন্ত এ ধরনের কোনো কিছু মনিটরিংয়ের নিজস্ব ক্যাপাসিটি নাই।  যদি কেউ তথ্য-প্রমাণসহ অভিযোগ করেন এবং এক্ষেত্রে যদি আইনে বলা থাকে, তাহলে ব্যবস্থা নেওয়ার জন্য যথাযথ কর্তৃপক্ষকে বলব।  আর যদি আইনে এ বিষয়ে কিছু না থাকে সেক্ষেত্রে কী করা যায় সেটা আমরা নিজেরা বসে পর্যালোচনা করে সিদ্ধান্ত নেব।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ