প্রধানমন্ত্রীর দফতরে বিএনপির গায়েবি মামলার তালিকা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ নভেম্বর ২০১৮, ১৩:৫৭ | আপডেট : ০৭ নভেম্বর ২০১৮, ১৪:২০

নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা ১ হাজার ৪৬টি কথিত কাল্পনিক মামলার তালিকা প্রধানমন্ত্রীর দফতরে পৌঁছে দিয়েছে বিএনপির প্রতিনিধি দল।

আজ বুধবার (৭ নভেম্বর) সকাল ১১টার দিকে মামলার তালিকা নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যায় বিএনপির সহ-দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম টিপুর নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধি দল।  প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী আবদুল হামিদের কাছে তালিকা তুলে দেয়া হয়।

এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের একটি চিঠিও দেয়া হয়। নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি বন্ধ করে মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে চিঠিতে বলা হয়, পরবর্তীতে মামলার আরও তালিকা দেয়া হবে। গত ১ নভেম্বর ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে কথিত কাল্পনিক মামলার তালিকা পাঠাতে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনপির সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বলেন, নেতাকর্মীদের নামে যে গায়েবি মামলা হয়েছে।  তার এজহার কপিতে যে নম্বর রয়েছে।  সেই তালিকা সংগ্রহ করে ১ হাজার ৪৬টি মামলার তালিকা জমা দিয়েছি। তবে, আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার সংখ্যা ৫ হাজারের ওপরে।  বাকী এজহারের কপিগুলো আমাদের অফিসে রয়েছে। সেইগুলো নিয়ে দ্রুত কাজ করা হচ্ছে।

 এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ