শান্তিপূর্ণ নির্বাচন চায় আওয়ামী লীগ: প্রধানমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ নভেম্বর ২০১৮, ২২:২২

বাম গণতান্ত্রিক জোটের সঙ্গে সংলাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ চায় শান্তিপূর্ণভাবে দেশে নির্বাচন হোক। আর স্বাধীনতা বিরোধীরা দেশের অগ্রগতি চায় না বলেও মন্তব্য করেন তিনি।

আজ মঙ্গলবার (৬ নভেম্বর) সন্ধ্যা সাতটায় গণভবনে এই বাম গণতান্ত্রিক জোটের সঙ্গে এই সংলাপ শুরু হয়।

ণভবনের সঙ্গে সংশ্লিষ্ট একজন কর্মকর্তা জানান, ‘আসন্ন ১১তম জাতীয় সংসদ নির্বাচন প্রশ্নে দুই জোটের মধ্যে সংলাপ সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে গণভবনের ব্যাংকুইট হলে শুরু হয়েছে।’

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সংলাপে ১৪ দলীয় জোটের ২৩ সদস্যের একটি প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন। অপরদিকে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম এলডিএ’র ১৬ সদস্যের একটি প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।
এলডিএ ৮টি বাম দলের সমন্বয়ে গঠিত। দলগুলো হলো- বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), গণসংহতি আন্দোলন, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী), বাংলাদেশ ইউনাইটেড কমিউনিস্ট লীগ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টি ও সমাজতান্ত্রিক আন্দোলন।

এর আগে আজ বিকেলে গণভবনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের সঙ্গে ১২টি বিশিষ্ট ইসলামী দলের সংলাপ অনুষ্ঠিত হয়।
ইসলামী দলগুলো হলো ইসলামী ঐক্যজোট, বাংলাদেশ খেলাফত আন্দোলন, বাংলাদেশ মুসলিম লীগ, বাংলাদেশ জালালী পার্টি, আশেকিন আওলিয়া ঐক্য পরিষদ বাংলাদেশ, জাকের পার্টি, বাংলাদেশ জাতীয় ইসলামী জোট, বাংলাদেশ সম্মিলিত ইসলামী জোট ও ইসলামিক ডেমোক্রেটিক এলায়েন্স।

এর আগে ১ নভেম্বর ড. কামালের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট, ২ নভেম্বর ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে যুক্তফ্রন্ট, ৪ নভেম্বর ১৪ দলের নেতৃবৃন্দ ও ৫ নভেম্বর এরশাদের নেতৃত্বে ইউনাইটেড ন্যাশনাল এলায়েন্স (ইউএনএ) প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে বসে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ