আজকের শিরোনাম :

রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে বি. চৌধুরীর চিঠি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ নভেম্বর ২০১৮, ১২:২২

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে আসন্ন একাদশ জাতীয় নির্বাচন নিয়ে আলোচনার জন্য সময় চেয়ে চিঠি দিয়েছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। 

এদিকে সিইসির সঙ্গে আলোচনার জন্য সময় চেয়ে চিঠি দিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব  মেজর (অব.) আবদুল মান্নান।

আজ মঙ্গলবার সকাল ১০টায় রাষ্ট্রপতির কাছে বি. চৌধুরীর লেখা চিঠি বঙ্গভবনে পৌঁছে দেন বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক।

রাষ্ট্রপতির কাছে লেখা চিঠিতে বি চৌধুরী বলেছেন, যুক্তফ্রন্টের নেতৃবৃন্দ কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আপনার (রাষ্ট্রপতির) সঙ্গে আলোচনা করতে আগ্রহী। সংবিধান অনুসারে নির্বাচনের মূল পরিচালক নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনকালীন সময়ে নির্বাচন কমিশন সম্পূর্ণভাবে রাষ্ট্রপতির আধীনে ন্যাস্ত। সেই হিসেবে নির্বাচন প্রক্রিয়া নিরপেক্ষ করার লক্ষ্যে আপনার মাধ্যমে নির্বাচন কমিশনের ক্ষমতা ও দায়িত্ব সম্পর্কে আলোচনা করতে চাই।

সময় সংক্ষিপ্ত উল্লেখ করে আগামী ৭ নভেম্বরের মধ্যে আলোচনার জন্য সময় নির্ধারণের জন্য রাষ্ট্রপতির প্রতি অনুরোধ জানিয়েছেন এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

অন্যদিকে সিইসির সঙ্গে আলোচনার জন্য সময় চেয়ে আবদুল মান্নানের দেয়া চিঠিতে নির্বাচন ইস্যুতে আলোচনার জন্য আগামী ৯ নভেম্বরের মধ্যে সময় চাওয়া হয়েছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ