আজকের শিরোনাম :

জাতির পিতার নামে প্রতিষ্ঠা পেল 'বানৌজা শেখ মুজিব নৌ- ঘাঁটি'

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০১৮, ১৮:২৪ | আপডেট : ০৫ নভেম্বর ২০১৮, ১৮:২৯

বিগত ১০ বছরে সরকার সশস্ত্র বাহিনীর জন্য উল্লেখযোগ্য সংখ্যক প্রকল্প বাস্তবায়ন করেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামীতে আবারো নির্বাচিত হলে নৌবাহিনীকে আরো শক্তিশালী করার উদ্যোগ নেয়া হবে। সকালে রাজধানীর খিলক্ষেতে বানৌজা শেখ মুজিব নৌ-ঘাঁটি কমিশনিংসহ নৌবাহিনীর বেশকিছু প্রকল্প উদ্বোধন করে এ কথা বলেন তিনি। শেখ হাসিনা বলেন, নবনির্মিত এসব স্থাপনা রক্ষণাবেক্ষণে মনযোগী হতে হবে সশস্ত্র বাহিনীর সদস্যদের।

দুর্যোগ মোকাবিলা আর উদ্ধার অভিযানের লক্ষ্য নিয়ে জাতির পিতার নামে এই প্রথমবারের মতো প্রতিষ্ঠা পেলো বানৌজা শেখ মুজিব নৌ- ঘাঁটি। সোমবার( ৫ অক্টোবর) রাজধানীর খিলক্ষেতে নৌবাহিনীর জন্য নবনির্মিত এই নৌ- ঘাঁটি কমিশনিং করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে বাহিনীর সদস্যরা সশস্ত্র সালাম জানায় প্রধানমন্ত্রীকে।

পরে, সামরিক প্রথা অনুযায়ী নৌঘাঁটির কমিশনিং ফরমান হস্তান্তর করেন প্রধানমন্ত্রী। শিপস বেল বাজিয়ে বর্ণিল আয়োজনে যাত্রা শুরু হয় শেখ মুজিব নৌ- ঘাঁটির।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন- নবনির্মিত এই ত্রিমাত্রিক নৌঘাঁটি অপারেশনাল সক্ষমতা বাড়াবে নৌবাহিনীর। তিনি জানান, আবারো ক্ষমতায় এলে আরো সমৃদ্ধ করা হবে এই বাহিনীকে। প্রধানমন্ত্রী বলেন, '২০০৯ থেকে ২০১৮'র মধ্যে বাংলাদেশ নৌবাহিনী মানসম্মৎ ত্রিমাত্রিক নৌবাহিনী হিসেবে গড়ে উঠেছে। ভবিষ্যুতে আবার যদি আমরা আসতে পারি তাহলে আরো শক্তিশালী করে গড়ে তুলবো।' নবনির্মিত এই স্থাপনা যথাযথভাবে রক্ষণাবেক্ষণের আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এর আগে, অনুষ্ঠান থেকেই ভিডিও কনফারেন্সে ঢাকা- খুলনা ও চট্টগ্রাম নৌ অঞ্চলের জন্য ২২টি বহুতল ভবন উদ্বোধন এবং সাভারে নৌবাহিনীর কর্মকর্তাদের জন্য আবাসন প্রকল্পের ভিত্তিপ্র্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ