আজকের শিরোনাম :

আজ ময়মনসিংহ আসছেন প্রধানমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ নভেম্বর ২০১৮, ১১:৩০ | আপডেট : ০২ নভেম্বর ২০১৮, ১২:৪৭

ময়মনসিংহকে দেশের অষ্টম প্রশাসনিক বিভাগ ঘোষণার তিন বছর এবং দশম জাতীয় সংসদ নির্বাচনের পর এই প্রথমবার ময়মনসিংহে আসছেন দেশরত্ন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সফরকে ঘিরে পুরো শহর জুড়ে সাজ সাজ রব বিরাজ করছে।

প্রধানমন্ত্রীর আজকের ময়মনসিংহ সফরকে ঘিরে বিভাগীয় শহরে সাজসাজ রব এবং উৎসবের আমেজ বিরাজ করছে।  পোস্টার-ব্যানার, ফেস্টুন, তোরণে ছেয়ে গেছে শহরের রাস্তাঘাট ও দেয়াল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শুক্রবার ময়মনসিংহ সফরে যাচ্ছেন। এ সময় তিনি ময়মনসিংহ বিভাগের চারটি জেলায় ১৯৬টি মেগা প্রকল্প উদ্বোধন করবেন।

প্রকল্পগুলোর মধ্যে রয়েছে—ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, একাডেমিক ভবন, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, আধুনিক স্টেডিয়াম, অডিটোরিয়াম, বিদ্যুৎ উপকেন্দ্র, বড় বড় সেতু ও সড়ক এবং আইটি পার্ক।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান সাংবাদিকদের জানান, ময়মনসিংহ বিভাগের চার জেলার ১০১টি প্রকল্পের উদ্বোধন ও ৯৪টি প্রকল্পের ভিত্তিপ্রস্তরসহ মোট ১৯৬টি প্রকল্পের ফলক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে ময়মনসিংহে ৩১টি, নেত্রকোনায় ১৯টি, জামালপুরে ছয়টি ও শেরপুরে ৪৫টি প্রকল্পের উদ্বোধন করা হবে।  এ ছাড়া ময়মনসিংহ বিভাগীয় পর্যায়ে ১০টি, ময়মনসিংহ  জেলায় ৩৪টি, নেত্রকোনায় ১৭টি, জামালপুরে ১৯টি ও শেরপুরে ১৪টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে।

প্রধানমন্ত্রীর এ আগমন ঘিরে ইতোমধ্যে পুরো শহর ছেয়ে গেছে ব্যানার, পোস্টার, ফেস্টুন, বিলবোর্ড আর তোরণে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষ্যে বিভিন্ন নেতাকমীদের সৌজন্যে সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের  বড় বিলবোর্ড নগরীর গুরুত্বপূর্ণ এলাকায় শোভা পাচ্ছে।  আওয়ামী লীগ নেতাদের ধারণা, প্রধানমন্ত্রীর এ আগমনে ময়মনসিংহবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হবে।

উল্লেখ্য, এর আগে চলতি বছরের ৫ এপ্রিল, ১২ এপ্রিল ও ১১ অক্টোবর তিন দফা প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ সফর সূচির কথা থাকলেও পরবর্তীতে তা স্থগিত করা হয়।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ