আজকের শিরোনাম :

বৃহস্পতিবার বিকেলে রাষ্ট্রপতির সঙ্গে ইসির বৈঠক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০১৮, ২১:৩৮ | আপডেট : ৩১ অক্টোবর ২০১৮, ২১:৪৪

আগামীকাল বৃহস্পতিবার বিকেল ৪টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো: আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা ও অন্য চার কমিশনার।

বৈঠকে রাষ্ট্রপতির কাছে আগামী নির্বাচনের তফসিল ও ভোটের সম্ভাব্য তারিখের প্রস্তাব উপস্থাপন করবে কমিশন। 
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার নেতৃত্বে অন্যান্য কমিশনার ছাড়াও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বৈঠকে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।  

এর আগে ইসি সচিব জানান, রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর আরেকটি কমিশন সভায় তফসিল চূড়ান্ত হবে।
৩০ অক্টোবর থেকে সংসদ নির্বাচনের দিনক্ষণ গণনা শুরু হয়েছে। এই দিন থেকে আগামী ৯০ দিনের মধ্যে জাতীয় সংসদ নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে।

বুধবার দুপুরে সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের বলেন, নির্বাচনের প্রস্তুতির ৮০ ভাগ সম্পন্ন হয়েছে। মালামাল জেলায় জেলায় পৌঁছানো ও ব্যালট পেপার ছাপানো ছাড়া প্রায় সব কাজ শেষ হয়েছে।

তিনি বলেন, সকলের সহযোগিতা নিয়ে নির্বাচনটা করা হয়। তফসিল ঘোষণার পর সকল নির্বাহী বিভাগ নির্বাচন কমিশনকে সহায়তা করতে বাধ্য।

ইসি সূত্রমতে, রেওয়াজ অনুযায়ী তফসিলের আগে নির্বাচন কমিশন রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করে। সর্বশেষ দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে কাজী রকিবউদ্দীন আহমদ কমিশন রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করেছিল। ২০১৪ সালের ২৫ নভেম্বর দশম সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে ১৯ নভেম্বর বঙ্গভবনে এই সাক্ষাত অনুষ্ঠিত হয়।

রাষ্ট্রপতির সঙ্গে বুধবারের সাক্ষাতের পর আগামী শনি ও রোববার কমিশন সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এতে তফসিল চূড়ান্ত করার পরে ঘোষণা করা হবে। তার আগে জাতির উদ্দেশ্যে সিইসির ভাষণ বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে রেকর্ডিং করা হতে পারে। জাতির উদ্দেশ্যে ভাষণের মাধ্যমে একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন তিনি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ