আজকের শিরোনাম :

রাতেই দেশে ফিরছেন মাহবুব তালুকদার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০১৮, ২০:০৬

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার রাতে দেশে ফিরছেন। ইসি সূত্রে এতথ্য জানা গেছে। সূত্র জানায়, মাহবুব তালুকদার ইতোমধ্যে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে যুক্তরাষ্ট্র থেকে দেশের উদ্দেশে রওনা দিয়েছেন। বুধবার রাত ৯টা নাগাদ তার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে।

১৫ অক্টোবর কমিশন বৈঠকে নোট অব ডিসেন্ট দেয়ার পর প্রেস বিফ্রিং তিনি বলেন, নির্বাচন কমিশনের বৈঠক তার নিজস্ব প্রস্তাবনা উপস্থাপন করতে না দেয়ায় অপমানিত বোধ করেছেন তিনি। এজন্য তিনি নোট অব ডিসেন্টে দিয়ে বৈঠকে থেকে রেব হয়ে এসেছেন। তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, অংশীদারমূলক ও গ্রহণযোগ্য করার লক্ষ্যে কতিপয় প্রস্তাবনা শিরোনামে আমি যা আলোচনা করতে চেয়েছিলাম, আমাকে নির্বাচন কমিশন সভায় তা উপস্থাপন করতে দেয়া হয়নি। এই নোট অব ডিসেন্ট দিয়ে আলোচনার দিনই তার যুক্তরাষ্ট্র যাওয়ার খরবটি প্রকাশিত হয়। এর মধ্যেই ২০ অক্টোবর যুক্তরাষ্ট্র যান তিনি। এই সফর সম্পর্কে সেই সময় তিনি জানান, তার এই সফর আগেই নির্ধারিত ছিল।

এর আগে গত ৩০ আগস্ট ইসির ৩৫তম কমিশন সভা হয়। ওই সভায় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করার জন্য গণপ্রতিনিধিত্ব আদেশে (আরপিও) সংশোধনী আনা হয়। তবে সেই সংশোধনীর বিরোধিতা করে ‘নোট অব ডিসেন্ট’ দিয়ে সভা বর্জন করেছিলেন মাহবুব তালুকদার।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ