দ্রুত সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়নে ইআরপি কার্যকরী অবদান রাখবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ অক্টোবর ২০১৮, ২১:৫০

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, দ্রুত সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়নে ইআরপি (এন্টারপ্রাইজ রিসোর্স প্লানিং) কার্যকরী অবদান রাখবে। দেশ এগিয়ে চলছে, উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আধুনিক প্রযুক্তি সংযোজন সময়ের দাবি।

প্রতিমন্ত্রী আজ ঢাকায় বিদ্যুৎ ভবনে ইআরপি সংযোজনের প্রাথমিক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, আধুনিক উন্নত বাংলাদেশ গড়তে প্রযুক্তির ব্যবহার বাড়াতেই হবে। এ প্রযুক্তি আমাদের সম্পদের সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করবে।

ইআরপি বাস্তবায়িত হলে নিজেদের ড্যাশ বোর্ড থেকেই প্রয়োজনীয় তথ্য পাওয়া যাবে। ফলে অন্যের ওপর নির্ভরশীল না হয়ে দ্রুত সিদ্ধান্ত গ্রহণ সম্ভব হবে। মানব সম্পদ ও এর সুষ্ঠু ব্যবহার, সরবরাহ, গ্রাহক সেবা, প্রকল্প, ক্রয়-বিক্রয়, সম্পদ ইত্যাদির সঠিক ব্যবস্থাপনায় ইআরপি তাৎপর্যময় অবদান রাখে। প্রাথমিকভাবে বিদ্যুৎ বিভাগ ও এর আওতাধীন ১৪টি সংস্থা ইআরপি ব্যবস্থাপনার আওতাভুক্ত হবে।
মাইক্রোসফট, কম্পিউটার সার্ভিসেস, টেকনো হেভেন ও টেক ভিশন এই চারটি সংস্থার সাথে বিদ্যুৎ বিভাগ ইআরপি বাস্তবায়ন সংক্রান্ত চুক্তি স্বাক্ষর করেছে।

এ সময় অন্যদের মধ্যে বিদ্যুৎ সচিব ড. আহমদ কায়কাউস, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন ও মাইক্রোসফ্টের প্রতিনিধি গিয়াস উদ্দিন বক্তব্য রাখেন। বাসস।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ