আজকের শিরোনাম :

আদমজী ইপিজেডে পুলিশ-শ্রমিক সংঘর্ষ : আহত অর্ধশতাধিক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ অক্টোবর ২০১৮, ১৫:১৪ | আপডেট : ২২ অক্টোবর ২০১৮, ১৫:১৬

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডের একটি পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া বেতন পরিশোধের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে। এ সময় পুলিশ শ্রমিকদের সড়ক থেকে সরানো চেষ্টা করলে ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়। এতে পুলিশসহ আহত হয়েছেন অর্ধশত শ্রমিক।

আজ (সোমবার) সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে।

নারায়ণগঞ্জ শিল্প পুলিশের সুপার জাহিদুর রহমান বলেন, বকেয়া বেতনের দাবিতে সকাল ৭টার দিকে সোয়াদ ফ্যাশনের শ্রমিকরা নারায়ণগঞ্জ-আদমজী-ডেমরা সড়ক অবরোধ করে। ঘণ্টাখানেক পর পুলিশ গিয়ে তাদের সড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করে। কিন্তু শ্রমিকরা রাস্তা না ছাড়ায় আরও এক ঘণ্টা পর পুলিশ লাঠিপেটা শুরু করে। শুরু হয় ধাওয়া পাল্টাধাওয়া, সংঘর্ষ।

তিনি বলেন, বিক্ষোভকারীরা এ সময় একটি কভার্ডভ্যানে আগুন ধরিয়ে দেয় এবং ১০-১২টি গাড়ি ভাংচুর করে। প্রায় এক ঘণ্টা ধাওয়া পাল্টাধাওয়া চলার পর পুলিশ টিয়ারশেল ছুড়ে এবং লাঠিপেটা করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়।

পরে ঘটনাস্থল থেকে কয়েকজন শ্রমিককে আটক করা হয় জানিয়ে শিল্প পুলিশের সুপার বলেন, সংঘর্ষের ঘটনায় তিন পুলিশসহ অর্ধশত মানুষ আহত হয়েছেন।

এদিকে পোশাক শ্রমিকরা সকাল থেকে ইপিজেড গেটসংলগ্ন আদমজী-ডেমরা-নারায়ণগঞ্জ সড়ক অবরোধ করে রাখায় সড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

শ্রমিকদের অভিযোগ, সোয়াদ ফ্যাশনসে কর্মরত তিন হাজার শ্রমিককে গত ৫-৬ মাস ধরে ঠিকমত বেতন পরিশোধ করছে না কর্তৃপক্ষ। এরই মধ্যে গত ২২ সেপ্টেম্বর বকেয়া বেতন পরিশোধের দাবিতে এবং শ্রমিকদের না জানিয়ে কারখানা বন্ধের নোটিশ দেওয়ায় তারা বিক্ষুদ্ধ হয়ে রাস্তায় নেমে আসেন। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ