আজকের শিরোনাম :

রাষ্ট্রপতি জেনেভায় যাচ্ছেন আজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ অক্টোবর ২০১৮, ১১:১৬

ওয়ার্ল্ড ইনভেস্টমেন্ট ফোরাম ২০১৮-এর ৫ দিনব্যাপী সম্মেলনে যোগ দিতে আজ রবিবার রাতে জেনেভার উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। 

আগামী ২২ অক্টোবর থেকে ২৬ অক্টোবর জেনেভায় জাতিসংঘ দফতরে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

রাষ্ট্রপতিকে বহনকারী অ্যামিরেটস এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইট রাত ১টা ৪০ মিনিটে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন এ তথ্য জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে তিনি বলেন, সম্মেলনে রাষ্ট্র ও সরকার প্রধানরা, মন্ত্রী এবং বিশ্বের কোম্পানিগুলোর সিইওরা যোগ দেবেন। তারা তাদের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে মতবিনিময় করবেন।

তিনি আরও বলেন, ওয়ার্ল্ড ইনভেস্টমেন্ট ফোরামের দ্বিবার্ষিক এ সম্মেলনে বিশ্বের ১৬০টি দেশের ৪ হাজারের বেশি বিনিয়োগ স্টেকহোল্ডার অংশ নেবেন। বিশ্বায়ন ও শিল্পায়নের নতুন যুগে আন্তর্জাতিক বিনিয়োগের জন্য বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলার প্রতি গুরুত্ব দেয়া হবে। এ সম্মেলনে প্রতিপাদ্য হচ্ছে ‘টেকসই উন্নয়নের জন্য বিনিয়োগ।’

প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, ফোরামের ২০১৮ সম্মেলনের মূল অধিবেশনের উদ্বোধনসহ ৫০টির বেশি ইভেন্ট থাকবে। সম্মেলনে গ্লোবাল লিডারর্স ইনভেস্টমেন্ট সামিট, গ্লোবাল ইনভেস্টমেন্ট গেম চেঞ্জার্স সামিট, মিনিস্টারিয়াল রাউন্ডটেবলস, কনফারেন্স, প্রাইভেট সেক্টর-লিড সেশনস, টেড-স্টাইল প্রেজেনটেশন, হাই-প্রোফাইল স্টেকহোল্ডার রাউন্ডটেবলস, নেটওয়ার্কিং ইভেন্টস, এওয়ার্ড সিরিমনিস এবং ইনভেস্টমেন্ট ভিলেজ ইভেন্ট অনুষ্ঠিত হবে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ৫ দিনের সফর শেষে শুক্রবার (২৬ অক্টোবর) দেশে ফেরার কথা রয়েছে।
খবর বাসস

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ