ডিজিটাল আইন বাতিলের দাবিতে অবস্থান কর্মসূচি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ অক্টোবর ২০১৮, ১৪:৫২

গণতন্ত্র গণমাধ্যম ও মতপ্রকাশের স্বাধীনতাবিরোধী ডিজিটাল নিরাপত্তা আইনের কালো ধারা বাতিলের দাবিতে প্রেসক্লাবের মূলফটকে অবস্থান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)।

আজ বৃহস্পতিবার (১১ অক্টোবর) বেলা ১২টায় এই কর্মসূচি পালন করে সাংবাদিক নেতারা।

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী বলেন, আপনারা আইন ছাড়াই অতীতে অনেকগুলো সংবাদ মাধ্যম বন্ধ করেছেন এখন আইন দিয়ে নতুন কী ষড়যন্ত্র করতে চাইছেন তা জনগণ বোঝে বলেও সরকারকে ইঙ্গিত করেন তিনি।

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বলেন, সাংবাদিকদের বলার স্বাধীনতা লিখার স্বাধীনতা কেড়ে নিয়েছে সরকার। আমরা এই স্বৈরাচারী সরকারের পতন ঘটানোর মাধ্যমে এই ডিজিটাল আইন বন্ধ করে সাংবাদিক ও জনগণের অধিকার ফিরিয়ে আনবো।

ফটোসাংবাদিক ইউনিয়ন সভাপতি গোলাম মোস্তফা বলেন, মাননীয় রাষ্ট্রপতির কাছে বিনীত ভাবে অনুরোধ করছি ডিজিটাল আইনের কালো ধারাটি বাতিল করার জন্যে। বাংলাদেশ ফটো সাংবাদিক ইউনিয়ন এই কালো আইন বাতিলের সকল আন্দোলন সংগ্রামের দাবীতে পাশে থাকবে বলেও জানান তিনি।

জাতীয় প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক ইলিয়াস খান বলেন, এই সরকার গণতান্ত্রিক উপায়ে নির্বাচিত নয়, তাই গণমাধ্যমের অধিকার কেড়ে নিয়েছে।

তিনি আরও বলেন, এই সরকারের পতন ঘণ্টা বেজে গেছে। এই সরকারকে বিদায়ের মাধ্যমে জনগণ ডিজিটাল আইন বাতিল করবে। 

এবিএন/শাও/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ