আজকের শিরোনাম :

সিলেট-৩ আসনে উপনির্বাচন ৪ সেপ্টেম্বর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২১, ১৪:৪৫

করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ ৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। প্রচার চালানো যাবে ১ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ২ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত।

আজ সোমবার (২৩ আগস্ট) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ৮৪তম কমিশন বৈঠক শেষে এ কথা বলেন ইসি সচিব মো. হুমায়ুন কবির খোন্দকার।

তিন বলেন, ডিসেম্বরের মধ্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, পৌরসভা, ইউপি, জেলা পরিষদসহ অন্যান্য নির্বাচনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে কমিশন সভায় এ বিষয়ে আলোচনা হবে।

গত ২৮ জুলাই সিলেট-৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে ৫ আগস্ট পর্যন্ত তা স্থগিত করেন হাইকোর্ট।

গত ১১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে সিলেট-৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী মারা যাওয়ায় আসনটি শূন্য ঘোষণা করা হয়।

এ আসনে মোট ভোটার ৩ লাখ ৫২ হাজার। কেন্দ্র ১৪৯টি। উপনির্বাচনে প্রার্থী চারজন হলেন- আওয়ামী লীগের হাবিবুর রহমান (নৌকা), জাতীয় পার্টির আতিকুর রহমান (লাঙল), নির্বাচনে নেমে বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্রপ্রার্থী ও সাবেক সাংসদ শফি আহমদ চৌধুরী (মোটরগাড়ি-কার) এবং বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মুহাম্মদ মিয়া (ডাব)। বিএনপি এই নির্বাচন বর্জন করেছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ