আজকের শিরোনাম :

৯০ দিনের ছুটিতে অসুস্থ সৈয়দ আশরাফ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১১

জনপ্রশাসন মন্ত্রী ও সরকার দলের সংসদ সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম অসুস্থতার কারণে জাতীয় সংসদ থেকে ৯০ দিনের ছুটি নিয়েছেন। গুরুতর অসুস্থ হয়ে তিনি বর্তমানে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গত মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) থেকে তার ছুটি কার্যকর হয়েছে।
 
তার পক্ষে চিফ হুইপ আ স ম ফিরোজ ছুটির আবেদন করেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদের কার্যপ্রণালী বিধি অনুযায়ী আশরাফুল ইসলামের ছুটির আবেদনটি পড়ে শোনান। পর তা হ্যাঁ/না ভোটে দিলে হ্যাঁ ভোট জয়ী হয়।

স্পিকার বলেন, সংসদ কার্যপ্রণালী বিধির ১৭৯ এর ২ বিধি অনুসারে কোনো সংসদ সদস্যের অনুপস্থিতির ছুটি মঞ্জুরের আবেদন পাস করে শুনানিসহ বিতর্ক ব্যতিরেকে ভোটে দেয়ার বিধান রয়েছে। তিনি বলেন, অতীতের রেওয়াজ পর্যালোচনা করে দেখা যায় যে, প্রথম জাতীয় সংসদের ২১.১.১৯৭৪, ১৩.৬.১৯৭৪, ২৬.৬.১৯৭৫ এবং নবম জাতীয় সংসদের ১৮.৩.২০১২ ও ৫.৬.২০১৩ তারিখে সংসদের বৈঠকে কয়েকজন সদস্যের অনুরূপ ছুটির নজির রয়েছে।

ছুটির আবেদনপত্রে উল্লেখ করা হয়, আশরাফুল ইসলাম বর্তমানে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন ইউনিটে ভর্তি রয়েছেন। সোমবার তার শরীরে একটি অস্ত্রোপচার করা হয়েছে বলেও আবেদনে উল্লেখ করা হয়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ