বিদ্যুৎ বিভ্রাটের কারণে সংসদ অধিবেশন মুলতবি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০১৮, ২০:৪৪ | আপডেট : ১১ সেপ্টেম্বর ২০১৮, ২০:৫৮

বিদ্যুৎ বিভ্রাটের কারণে স্থগিত হয়েছে জাতীয় সংসদের মঙ্গলবারের অধিবেশন। শুধুতে প্রশ্নোত্তরপর্ব শেষ করে অধিবেশন বুধবার বিকাল ৫টা পর্যন্ত মুলতবি করেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া। অধিবেশন মুলতবি ঘোষণার পর অবশ্য সন্ধ্যা ৭টার দিকে সংসদ ভবনের বিভিন্ন ব্লকে বিদ্যুৎ ফিরতে শুরু করে।

বিকাল পৌনে ৪টার পরে সংসদ ভবন এলাকার বিদ্যুৎ বিভ্রাট হয়। এসময় সংসদ ভবনের অধিকাংশ ব্লক বিদ্যুৎবিহীন হয়ে পড়েছিল।

সংসদ অধিবেশন ৫টায় শুরুর কথা থাকলেও বিদ্যুৎ বিভ্রাটের মধ্যেই স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে তা শুরু হয় ১০ মিনিট পর।

মাগরিবের নামাজের আগে সন্ধ্যা সোয়া ৬টার দিকে প্রশ্নোত্তর পর্ব শেষ হলে তখন সভাপতিত্বকারী ডেপুটি স্পিকার দিনের অন্যান্য কার্যসূচি স্থগিত করেন। পরে ফজলে রাব্বী মিয়া সাংবাদিকদের বলেন, ‘মেঘনাঘাট বিদ্যুৎ কেন্দ্রে সমস্যার কারণে সংসদে বিদ্যুৎ বিভ্রাট হয়েছে। এটা ডিজাস্টার। এই কারণে অধিবেশন মুলতবি করা হয়।’

পাঁচ বছর আগেও একবার বিদ্যুৎ বিভ্রাট দেখা দিয়েছিল জাতীয় সংসদে। তবে সেদিন বিদ্যুৎ চলে যাওয়ার মিনিট পাঁচেকের মধ্যেই তা ফিরে আসে এবং স্বাভাবিকভাবে সংসদের কার্যক্রম চলতে থাকে। কিন্তু আজ প্রায় ঘণ্টাখানেকের প্রচেষ্টাতেও বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক করা যায়নি বলে বাধ্য হয়ে সংসদ অধিবেশন মুলতবি ঘোষণা করতে হয়েছে।

সংসদ স্থাপনের পর এটিই বিদ্যুৎ বিভ্রাটের সর্বোচ্চ মাত্রা। স্থগিত হওয়া কর্মসূচিগুলো বুধবার নিষ্পত্তি করা হবে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ