অধ্যাপক পদে ৪০৮ জনকে পদোন্নতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৮, ২১:৩১

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত ৪০৯ জন সহযোগী অধ্যাপককে অধ্যাপক পদে পদোন্নতি প্রদানপূর্বক বদলি ও পদায়ন করা হয়েছে। প্রদোন্নতিপ্রাপ্তরা বিভিন্ন সরকারি কলেজ ও মাদরাসায় কর্মরত।

বেরোবির উপাচার্য ক্যাম্পাসে থাকেন না, ঢাকায় টকশো করেন নিয়মিত জাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক নূরুল আলম
সচিব পদমর্যাদায় পদোন্নতি পেলেন পুলিশের ৪ অতিরিক্ত মহাপরিদর্শক।

আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব ফাতেমা তুল জান্নাতের স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পদোন্নতিপ্রাপ্ত অধ্যাপকরা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে যোগদানপূর্বক পূর্ববর্তী পদের দায়িত্ব পালন করবেন। নির্ধারিত ছুটি, উচ্চশিক্ষা গ্রহণের জন্য ছুটি শেষে পদোন্নতিপ্রাপ্ত পদে যোগদান করতে নির্দেশ দেয়া হয়েছে।

জানা গেছে, গত সপ্তাহে শিক্ষা মন্ত্রণালয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসেনের সভাপত্বিতে একটি সভা হয়। সেই সভায় সরকারি কলেজ শাখার অতিরিক্ত সচিব মোল্লা জালালসহ সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সেখানে অধ্যাপক পদে পদোন্নতির জন্য সহযোগী অধ্যাপকদের তালিকা প্রণয়ন করা হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, সরকারি কলেজে শিক্ষক সংকট থাকলেও অনেকে গত ১০ বছর থেকে অধ্যাপক পদে পদোন্নতি পাচ্ছেন না। বিষয়ভিত্তিক অধ্যাপক পদ না থাকা, সৃষ্ট পদের অভাব, সীমিত পদসহ বিভিন্ন কারণে দীর্ঘদিন ধরে এ পদে পদোন্নতি বন্ধ ছিল। এ জটিলতা থেকে বেরিয়ে আসতে নতুন করে পদ সৃজনের কাজ করা হচ্ছে। পর্যায়ক্রমে শিক্ষকদের অধ্যাপক পদে পদোন্নতি দেয়া হবে।

অধ্যাপক পদে পদোন্নতিপ্রাপ্তদের তালিকা দেখতে http://http://www.shed.gov.bd এখানে ভিজিট করুন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ