সুখ-দুঃখে বাংলাদেশের পাশে থাকবে ভারত: শ্রিংলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০১৮, ২২:০৩ | আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ২২:০৪

সুখ-দুঃখে সবসময় ভারত বাংলাদেশের পাশে থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।

আজ শনিবার বরিশাল শেরবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় মিলনায়তনে ভারতীয় হাইকমিশনের উদ্যোগে মুক্তিযোদ্ধা শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা জানান।

ভারতীয় হাইকমিশনার বলেন, সুখ-দুঃখে ভারত বাংলাদেশের পাশে থাকবে। বাংলাদেশ জঙ্গিবাদ দমন করে সমাজে শান্তি প্রতিষ্ঠা এবং উন্নয়নশীল দেশগুলোর মধ্যে স্থান করে নিয়েছে।

হর্ষ বর্ধন শ্রিংলা আরও বলেন, ১৯৭১ সালে মুক্তিযোদ্ধা এবং ভারতীয় সেনাবাহিনী একসঙ্গে যুদ্ধকরে একই শত্রুকে পরাজিত করেছে। এজন্য দুইদেশ ঐতিহাসিক গৌরবের অধিকারী।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শ্রীমতি ইন্দিরা গান্ধী ভারত-বাংলাদেশের মধ্যে যে সম্প্রীতির বীজ বপন করেছিলেন এখন শেখ হাসিনা এবং নরেন্দ্র মোদি সেই সম্প্রীতিকে অনেক উচ্চতায় নিয়ে গেছেন।

ভারতীয় হাইকমিশনার বলেন, বাংলাদেশের স্বাস্থ্য এবং অবকাঠামো খাতে ভারতের ৬ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে। বরিশাল নগরীর উন্নয়নেও ভারত সরকার অংশীদার হতে চায়।

২০১৫ সালে বাংলাদেশ সফরকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অঙ্গীকার পুনব্যক্ত করে হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, পাশাপাশি নয়, ভারত-বাংলাদেশ একসঙ্গে চলবে। ভারত সরকার সবসময় মুক্তিযোদ্ধাদের পাশে থাকবে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ